বাংলাদেশের লীগে আর্জেন্টাইন ফুটবলার

গত মৌসুমে বসুন্ধরার হয়ে খেলেছিলেন ব্রাজিলিয়ান স্ট্রাইকার মার্কোস ভিনিসিয়ুস। ১৪ গোল করে লিগে চতুর্থ সর্বোচ্চ গোলদাতা হয়েছিলেন ২৮ বছর বয়সী এই স্ট্রাইকার। এবার দলে নেই এই ব্রাজিলিয়ান। তবে বসুন্ধরায় থাকছে লাতিন প্রতিনিধিত্ব। দলে এসেছেন এক আর্জেন্টাইন। ম্যারাডোনা-মেসির দেশে খেলা আর্জেন্টাইন মিডফিল্ডার নিকোলাস দেলমন্তেকে যোগ করেছে কিংসরা।

৩০ বছর বয়সী সেন্টারব্যাক দেলমন্তে আর্জেন্টিনার ক্লাব ইন্ডেপেন্দিনতে ২০০৯ সালে নাম লেখান। ক্লাব ক্যারিয়ারে আটটি ভিন্ন দলে খেলে এবার এই আর্জেন্টাইন সেন্টারব্যাক ভিড়েছেন বসুন্ধরা কিংসে। তার নতুন অধ্যায় শুরু হবে বাংলাদেশ প্রিমিয়ার লিগে।

আর্জেন্টাইন এই নতুন অস্ত্রকে নিয়ে আশাবাদি বসুন্ধরা কিংসের স্প্যানিশ কোচ অস্কার ব্রুজোন। তিনি জানান, আমরা ভালো একজন হোল্ডিং মিডফিল্ডার পেয়েছি। আমাদের রক্ষণভাগকে জমাট রাখতে সহায়তা করবে দেলমন্তে। তার থ্রু বল আক্রমণভাগকেও শক্তিশালী করবে।

সম্প্রতি শেখ কামাল আন্তর্জাতিক ক্লাপ কাপে অংশ নেওয়া বসুন্ধরা কিংস এবার রক্ষণে শক্তি বাড়ানোর তাগিদ থেকেই দলে নতুন ডিফেন্ডার যোগ করেছে। নিকোলাস দেলমন্তের সঙ্গী হবেন হাকিম বিশ্বাস, আখতাম নাজারোভের মতো অভিজ্ঞ ডিফেন্ডাররা। তাজিকিস্তান জাতীয় দলের অন্যতম সেরা ফুটবলার আখতাম নাজারভ। মাঝমাঠে জাতীয় দলের ফুটবলার বিপলু আহমেদ ও রবিউল হাসানকে যোগ করেছে কিংসরা। কোস্টারিকার ড্যানিয়েল কলিনদ্রেস আর গত মৌসুমের অন্যতম সেরা বিদেশি বখতিয়ার দুশোবেকভ তো আছেনই।