ওয়ার্নারের ট্রিপল সেঞ্চুরিতে উড়ছে অস্ট্রেলিয়া

প্রথম দিনই ডাবল সেঞ্চুরির সম্ভাবনা তৈরি করেছিলেন। কিন্তু ডেভিড ওয়ার্নার যে নিজের ইনিংসকে ট্রিপল সেঞ্চুরির মাইলফলক পার করে দেবেন, তা কে ভাবতে পেরেছিল?

পাকিস্তানের বিপক্ষে অ্যাডিলেড ওভালে দ্বিতীয় দিন ব্যাট করতে নেমে নিজের ইনিংসকে ট্রিপল সেঞ্চুরির মাইলফলক পার করে দিলেন ডেভিড ওয়ার্নার। দিবা-রাত্রির ক্রিকেটে গোলাপি বলে এ নিয়ে দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে ট্রিপল সেঞ্চুরির দেখা পেলেন এই অসি ওপেনার।

২০১৬ সালের ১৬ ডিসেম্বর ভারতের করুন নায়ারের পর আর কোনো ব্যাটসম্যানই ট্রিপল সেঞ্চুরির দেখা পাচ্ছিল না। প্রায় তিন বছর অপেক্ষার পর অবশেষে টেস্ট ক্রিকেটে গৌরবময় এই মাইলফলক পার করলেন কোনো ব্যাটসম্যান। অসি ওপেনার ওয়ার্নারের ব্যাট থেকেই বেরিয়ে এলো সেই অবিশ্বাস্য কৃতিত্ব।

ইনিংসের ১২০তম ওভারে পাকিস্তানি পেসার মোহাম্মদ আব্বাসকে বাউন্ডারি মেরেই ট্রিপল সেঞ্চুরির মাইলফলক স্পর্শ করেন ওয়ার্নার। ৩৮৯ বল খেলে ট্রিপলের মাইলফলকে পৌঁছাতে বলকে ৩৭ বার বাউন্ডারির বাইরে পাঠিয়েছেন তিনি।

এ রিপোর্ট লেখার সময় ওয়ার্নার ব্যাট করছিলেন ৪১৪ বলে ৩৩০ রান নিয়ে। অস্ট্রেলিয়ার রান ১২৫.৩ ওভারে ৩ উইকেট হারিয়ে ৫৮০। রান তোলার গড় ৪.৬২ করে। ম্যাথ্যু ওয়েড রয়েছেন ৩৪ রানে অপরাজিত।