মেসির অবিশ্বাস্য সেই গোলটি (ভিডিও)

ফের একবার অ্যাতলেটিকো মাদ্রিদকে হারিয়েছে বার্সেলোনা। লিওনেল মেসির দুর্দান্ত এক গোলে মাদ্রিদের ক্লাবটিকে হারিয়ে লা লিগার শীর্ষস্থান দখল করে বার্সা।

ওয়ান্ডা মেট্রোপলিটানোতে টানা তৃতীয়বারের মতো অ্যাতলেটিকো মাদ্রিদ আর বার্সেলোনার ম্যাচ গড়াচ্ছিল ড্রয়ের পথে। লিওনেল মেসি পুরোটা সময় নিজের ছায়া হয়েছিলেন, বার্সাও তাই পথ খুঁজে পাচ্ছিল না। উল্টো দুর্দান্ত সব সেভ করে  মার্ক আন্দ্রে টের স্টেগান লড়াই করে যাচ্ছিলেন হার এড়াতে।

কিন্তু মেসি এদিনও তাকে শিরোনাম হতে দিলেন না। পুরো ম্যাচ ঘুমিয়ে জাগলেন সময়মতো। ৮৬ মিনিটে অ্যাতলেটিকোর অর্ধ থেকে দৌড় শুরু করে থামলেন বক্সের সামনে, লুইস সুয়ারেজকে পাস দিলেন।

পরের ছবিটা আপনি বহুবার দেখেছেন। ফিরতি পাস নিয়ে আরেকটু দৌড়ে এর পর বক্সের বাইরে থেকেই নিচু শটে বটম কর্নারে বল জড়ালেন মেসি।

আর এতেই ১০ বছর পর জয়ের যে স্বপ্ন অ্যাতলেটিকো দেখছিল তা চূড়মার হয়ে যায়। অ্যাতলেটিকোর বিপক্ষে মেসির ২৯তম গোল এটি। একমাত্র সেভিয়ার বিরুদ্ধেই এর চেয়ে বেশি গোল দিতে সক্ষম হয়েছেন মেসি।

মেসির এই গোলকে অবিশ্বাস্য বলছেন বিশ্লেষকরা। অনেক সাবেক তারকাও এই গোলের প্রসংসায় টুইট করেছেন। গ্যারি লিনেকার লিখেছেন, অহ মেসি, দুর্দান্ত এক গোল। জাভি হার্নান্দেজ লিখেছেন, এটা পরিস্কার যে মেসির লেভেল সবার উপরে। তবে যারা স্বীকার করে না তারা অন্ধ। অ্যাতলেটিকোর তারকা সাউল নিগুয়েজ বলেছেন, ম্যাচটা আমাদেরই ছিল, তবে মনে রাখতে হবে মেসি নামে একজন আছে এবং সে নিজেকে আবরও সেরা প্রমাণ করেছে।