বার্সেলোনা ম্যাচের আগে মহাবিপদে রিয়াল মাদ্রিদ

আর কিছুদিন পরেই বছরের প্রথম এল ক্লাসিকো। তবে এর আগে একের পর এক দুঃসংবাদ পেয়েই চলেছে রিয়াল মাদ্রিদ। লুকা মদ্রিচ আর ইস্কোর পর এবার বড় ইনজুরিতে এডেন হ্যাজার্ড।

এই তিনজনই যে ইনজুরিতে তা নয়। সব মিলিয়ে রিয়ালের ৯ তারকা ইনজুরিতে আছে। ফলে বার্সেলোনার বিরুদ্ধে তাদের একাদশ সাজানোই কঠিন হয়ে পড়েছে।

জিদান আশা করেছিলেন, এল ক্লাসিকোর আগে হ্যাজার্ডকে পাবেন। কিন্তু ফর্মের তুঙ্গে থাকা বেলজিয়ান ফরোয়ার্ডকে বাইরে রেখেই এখন কৌশল সাজাতে হবে রিয়াল কোচকে। চ্যাম্পিয়নস লিগে পিএসজির বিপক্ষে পাওয়া চোটের কারণে আরো কয়েকটা দিন বেঞ্চে বসে কাটাতে হবে হ্যাজার্ডকে।

লুকা মদ্রিচকে নিয়ে এখনো আশা নিরাশায় ভুগছে মাদ্রিদ। ১৮ তারিখের আগে সে সুস্থ হতে পারবে কিনা সেটাই এখন প্রশ্ন। একই অবস্থা ইস্কোর ক্ষেত্রেও।

এছাড়া ইনজুরিতে আছেন টনি ক্রুস, ভালভার্দে, ব্রাহিম দিয়াজ, রদ্রিগো, গ্যারেথ বেল, নাচো, হামেশ রদ্রিগেজ ও থিবট কর্তোয়া। তবে আশা করা হচ্ছে এ সড্তাহের মধ্যে তাদের অনেকেই সুস্থ হয়ে উঠবেন।

কিন্তু মূল চিন্তার বিষয় তাদের ফর্ম। ইনজুরি থেকে ফিরে তারা কতটুকু পারফর্ম করতে পারবেন সেটা নিয়ে চিন্তিত জিনেদিন জিদান। তার উপর আবার ম্যাচটি হবে বার্সেলোনার মাটিতে। সব মিলিয়ে রিয়াল এখন মহাবিপদে।