সাকিবকে হারাতে ভারত আর্মির কাণ্ড!

ভারতীয় ক্রিকেট সমর্থকদের সব থেকে বড় গ্রুপ 'ভারত আর্মি' এ বছর 'প্লেয়ার অব দ্য ইয়ার' পুরস্কারের জন্য মনোনয়ন দেন সাকিব আল হাসান, বেন স্টোকস, কেন উইলিয়ামসন ও স্টিভেন স্মিথকে।

কথা ছিল ভোটের মাধ্যমে তারা বর্ষসেরা খেলোয়াড় নির্বাচিত করবে। তবে সাকিব আল হাসান সবচেয়ে বেশি ভোট পাওয়ায় তারা নিয়মই পাল্টে দিয়েছে। এরপর তারা পুরস্কার তুলে দিয়েছে বেন স্টোকসের হাতে।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারের পোল পোস্টের মাধ্যমে বিজয়ী নির্বাচিত করা হবে এমন ঘোষণা দেওয়া হয়েছিল ভারত আর্মির পক্ষ থেকে। তাতে দেখা যায় সাকিব পেয়েছিলেন ৮২ শতাংশ ভোট। সে সময় বেন স্টোকসের ঘরে ছিল মাত্র ৮ শতাংশ ভোট। কেন উইলিয়ামসনের ৬ শতাংশ আর স্টিভ স্মিথ পেয়েছিলেন ৪ শতাংশ ভোট। তারপরও সাকিবকে নয়, বিজয়ী ঘোষণা করা হয়েছে স্টোকসকে।

জানাগেছে, সাকিব বেশি ভোট পাওয়াতেই হঠাৎ করেই নিয়ম পাল্টে দেয় তারা। পরে সেখানে যোগ করা হয় ধারাবাহিক পারফরম্যান্স, খেলোয়াড়ের পারফরম্যান্সের উপর নির্ভর করে দলের জয় আর স্পোর্টসম্যানশিপ স্পিরিট।

এতে স্পষ্ট যে সাকিবকে হারাতেই তারা এমন কাণ্ড করেছে। তাহলে প্রশ্ন উঠচে সাকিবকে কেন মনোনয়ন দেয়া হলো। এ নিয়ে ব্যাপক সমালোচনা হচ্ছে ভারত আর্মির।