১০ ম্যাচেই শীর্ষ গোলদাতা মেসি

এবারের লা লিগা দুঃস্বপ্ন দিয়েই শুরু হয়েছে লিওনেল মেসির। মৌসুম শুরুর আগেই ইনজুরিতে পড়ে মিস করেন প্রথম তিন ম্যাচ। দলের হয়ে চতুর্থ ম্যাচে বদলি হিসেবে মাঠে নেমেছিলেন। তবে নিজেকে সেভাবে খুঁজে পাচ্ছিলেন না বিশ্বসেরা তারকা।

এরপর পঞ্চম ম্যাচে তাকে দেখা গেছে প্রথম একাদশে। তবে সেখানেও বিধি বাম। ইনজুরি আক্রান্ত হয়ে মাঠ ছাড়তে হয় মাঝপথেই। এরপর মিস আরও দুই ম্যাচে। সব মিলিয়ে প্রথম ৭ ম্যাচে মেসি খেলেছেন মাত্র ৭০ মিনিট। গোল একটি।

তাতেই এবার অন্য খেলোয়াড়দের কাছে আসে দারুণ সুযোগ মেসির মুকুট ছিনিয়ে নেওয়ার। কারণ গত তিন মৌসুম ধরে লা লিগার গোল্ডেন বুট তারই দখলে। বেনজেমার দারুণ ফর্ম বলছিল এবার মেসি দুর্গের পতন হচ্ছে।

কিন্তু সমস্যা হচ্ছে নামটা যে লিওনেল মেসি। কীভাবে ফেরত আসতে হয় তিনি ভালোই জানেন। আর অষ্টম ম্যাচে ইনজুরি কাটিয়ে দলে ফিরে বুঝিয়ে দিয়েছেন তাকে হারানো অসম্ভব।

লা লিগায় এখন পর্যন্ত শেষ হয়েছে ১৬ ম্যাচ। তবে রিয়াল ও বার্সা খেলেছে ১৫ ম্যাচ করে। এই অবস্থায় শীর্ষ গোলদাতা মেসি। ১০ ম্যাচে তার গোল ১২টি। যদিও হিসেব করলে তার ম্যাচ আটটি।

দ্বিতীয় অবস্থানে রিয়াল মাদ্রিদের করিম বেনজেমা। ১৪ ম্যাচে তিনি করেছেন ১০ গোল। আলাভেসের লুকাস পেরেজ ১৬ ম্যাচে করেছেন ৮ গোল।

এছাড়া ভিলারিয়ালের জেরার্ড মরেনো ১৪ ম্যাচে ৮, বার্সেলোনার লুই সুয়ারেজ ১৩ ম্যাচে ৮, রিয়াল বেটিসের লোরেঞ্জো মোরেন ১৪ ম্যাচে করেছেন ৮ গোল। ৭ গোল আছে রিয়াল সোসিয়াদেদের উইলয়অন জোসের।