মাশরাফিকে ছাড়াই বিপিএলের ফটোসেশন, এলেন না নবি

আয়োজন শুরু হলো ২৫ মিনিট দেরিতে। তবুও একসঙ্গে পাওয়া গেল না সাত দলের অধিনায়ককে। একজন এলেনই না, আরেক অধিনায়কের বদলে দেখা গেল অন্য একজনকে।

জাতির জনক, স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে আসর। খোদ প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাত্র ৪৮ ঘন্টা আগে উদ্বোধন করে গেলেন।

তবে হোম অব ক্রিকেটের বাইরে থেকে কিছুই বোঝার উপায় নেই। একাডেমি মাঠে সারাদিন দলগুলোর শেষ মুহুর্তের প্রস্তুতি, আর লঙ্কান কিওরেটর গামিানি ডি সিলভা ও তার বাহিনীর মাঠ পরিচর্য্যার কাজে ব্যস্ত থাকা বাদ দিলে আজ মঙ্গলবার সারা দিন শেরে বাংলায় কাটানো কারো বোঝার উপায় ছিল না, ২৪ ঘন্টা পর এই মাঠেই শুরু হচ্ছে বিপিএলের জমজমাট সপ্তম আসর।

প্রাণচাঞ্চল্য কম। শীর্ষ কর্মকর্তাদের বড় অংশর অনুপস্থিতি এবং দায়সারা গোছের আয়োজন- চোখে লেগেছে। সবচেয়ে বড় দৃষ্টিকটু ছিল সন্ধ্যায় অধিনায়কদের অফিসিয়াল ফটোসেশন।

যেখানে বাংলাদেশের ক্রিকেটের জীবন্ত কিংবদন্তী মাশরাফি বিন মর্তুজাকে ছাড়াই হয়ে গেল ফটোসেশন। মাশরাফির জায়গায় অধিনায়কদের অফিসিয়াল ফটোশ্যুটে অংশ নিলেন তার দল ঢাকা প্লাটুনের আরেক সহযোগি মুমিনুল হক।

আরেক দল রংপুর রেঞ্জার্সের কোন প্রতিনিধিত্বই ছিল না অফিসিয়াল ফটোসেশনে। তাদের অধিনায়ক মোহাম্মদ নবি ছিলেন অনুপস্থিত। জানা গেছে ট্র্যাফিক জ্যামের কারনে নবি সময় মত পৌঁছাতে পারেননি অধিনায়কদের অফিসিয়াল ফটোসেশনে।