মিরপুরে নাঈম শেখ ঝড়

চলতি বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের মোহাম্মদ মিঠুন, তামিম ইকবাল, লিটন দাস এবং ইমরুল কায়েসের পর এবার ঝড় তুললেন নাঈম মেখ। জাতীয় দলের তরুণ ওপেনার খেলেছেন পঞ্চোশোর্ধ একটি ঝমমকে ইনিংস।

ঢাকার প্রথম পর্বের শেষদিনের প্রথম ম্যাচে আজ মুখোমুখি হয়েছে রংপুর রেঞ্জার্স ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। টস হেরে ব্যাট করতে নেমেছে রংপুর। চট্টগ্রাম বোলারদের ওপর আধিপত্য বিস্তার করে দারুণ খেলেছেন নাঈম।

টস হেরে ব্যাট করতে নেমে নাইম ফিফটি পেরিয়েছিলেন মাত্র ২৬ বলে। মেহেদি হাসান রানা, রুবেল হোসেন ও নাসির হোসেনকে হাঁকানো ৩টি ছক্কার সঙ্গে ৬টি চারের মারে পূরণ করেছিলেন টি-টোয়েন্টি ক্যারিয়ারের দ্বিতীয় ফিফটি।

ফিফটি পেরুনোর পর আরও ২৮টি বল খেলেছেন নাইম কিন্তু রান যোগ করতে পেরেছেন মাত্র ২৬। নাইম যেমন ফিফটি পর হাত খুলে খেলতে পারেননি, তেমনি দলের বাকিরা শুরু থেকেই রান করতে ব্যর্থ হয়েছেন।

আউট হওয়ার আগে নাইম খেলেছেন ৬ চার ও ৩ ছয়ের মারে ৫৪ বলে ৭৮ রানের ইনিংস। তার ব্যাটে ভর করেই মূলত চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫৭ রানের সংগ্রহ দাঁড় করিয়েছে রংপুর। জয়ের জন্য চট্টগ্রামের করতে হবে ১৫২ রান।