দুই ভারতীয়র বিরুদ্ধে গুরুতর অভিযোগ, হতে পারেন নিষিদ্ধ

দুই ভারতীয় তরুণ ক্রিকেটারের বিরুদ্ধে উঠেছে গুরুতর অভিযোগ। বোর্ডের নাম ভাঙিয়ে তারা রঞ্জি ট্রফির ম্যাচ থেকে ছুটি নিয়েছেন।

তারা হলেন- বাংলাদেশের বিরুদ্ধে টি-২০ সিরিজে অভিষেক হওয়া শিভম দুবে ও মিডলঅর্ডার ব্যাটসম্যান শ্রেয়াস আইয়ার।

জানাগেছে, রঞ্জি ট্রফির ম্যাচে রেলওয়েজের বিরুদ্ধে দশ উইকেটে হেরেছে মুম্বাই। লজ্জাজনক এই হার নিয়ে এখন মুম্বাই ক্রিকেট মহলে সমালোচনা তুঙ্গে। সাবেক খেলোয়াড়রা প্রশ্ন তুলেছেন, শিভম দুবে, শ্রেয়াস আইয়ারের মতো ক্রিকেটাররা কেন এই ম্যাচে মুম্বাইয়ের হয়ে মাঠে নামলেন না!

প্রসঙ্গত, শ্রেয়স ও শিভম গত সপ্তাহে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজ খেলে উঠেছেন। তাই শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজে নামার আগে বোর্ড তাঁদের ছুটি নিতে বলেছে, এমন বলেই বিশ্রামে গিয়েছিলেন দুই ক্রিকেটার। কিন্তু মুম্বাই ক্রিকেট অ্যাসোসিয়েশন-এর কর্তারা খোঁজ নিয়ে জানতে পারেন, বোর্ড এই দুই ক্রিকেটারকে রঞ্জি খেতে বারণ করেনি।

এমসিএ-এর এক কর্তা বলেছেন, আমরা জাতীয় নির্বাচকদের সঙ্গে যোগাযোগ করেছিলাম। জানতে পেরেছ, রঞ্জিতে না খেলে বিশ্রাম নিতে ওদের কেউ নির্দেশ দেয়নি। ওরা নিজেরাই নিজেদের বিশ্রাম দিয়ে বোর্ডের কাঁধে দায় চাপিয়ে দিয়েছে। আমাদের পরবর্তী সভায় এই বিষয়টা তোলা হবে। এই ধরণের মিথ্যের বিরুদ্ধে আমরা ব্যবস্থা নেব বলে ঠিক করেছি।

এদিকে, ভারতীয় মিডিয়া সূত্রে খবর ২ থেকে ৩ মাসের জন্য ঘরোয়া ক্রিকেট থেকে নিষিদ্ধ হতে পারেন তারা। সাথে বড় অঙ্কের জরিমানাও গুণতে হবে।