চমকে ভরা ভারত দল ঘোষণা

শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজে জাতীয় নির্বাচকরা বিশ্রাম দিয়েছিলেন রোহিত শর্মাকে। ঘরের মাঠে আস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজেও মাঠের বাইরে থাকছেন হিটম্যান। তবে নিউজিল্যান্ড সফরের জন্য ঘোষিত টি-২০ স্কোয়াডে জাতীয় নির্বাচকরা ফিরিয়ে আনলেন রোহিতকে।

শুধু ১৬ সদস্যের ভারতীয় দলে জায়গা ফিরে পাওয়াই নয়, কিউয়ি সফরের টি-২০ সিরিজে যথারীতি সহ-অধিনায়কের দায়িত্বও পালন করবেন হিটম্যান।

রোহিতের পাশাপাশি দলে ফিরেছেন গত দুই বছরে একটি মাত্র টি-২০ খেলা পেসার মোহাম্মদ শামি। দলে জায়গা হয়েছে শিখর ধাওয়ানেরও। তাছাড়া পেনার হিসেবে দলে আছেন লোকেশ রাহুলও।

দল থেকে বাদ পড়েছেন পাঁচ বছর পর দলে আসা সাঞ্জু স্যামসন। এছাড়া ফিটনেস টেস্টে ব্যর্থ হওয়ায় হার্দিক পান্ডিয়াকে দলে নেয়া হয়নি। তবে সবচেয়ে বড় চমক হচ্ছে এই সিরিজ দিয়ে দীর্ঘদিন পর দলে ফিরেছেন জসপ্রীত বুমরাহ। অন্যদিকে বাদ পড়েছেন ভুবনেশ্বর কুমার।

নিউজিল্যান্ড সফরের জন্য ঘোষিত ভারতের টি-২০ স্কোয়াড: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, শ্রেয়াস আইয়ার, ঋষভ পন্ত (উইকেটকিপার), রবীন্দ্র জাদেজা, শিবম দুবে, যুবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, জসপ্রীত বুমরাহ, নভদীপ সাইনি, শার্দুল ঠাকুর, মণীশ পাণ্ডে, ওয়াশিংটন সুন্দর ও মোম্মদ শামি।