‘বিসিবি চাইলে অধিনায়কত্ব ছেড়ে দেব, সমস্যা নেই’

চারিদিকে এখন মাশরাফি বিন মুর্তজার অবসরের গুঞ্জন। কিছুদিন আগেই গুঞ্জন রটে ফেব্রুয়ারিতে জিম্বাবুয়ে সিরিজেই বাংলাদেশের জার্সি খুলে রাখবেন ওয়ানডে দলের অধিনায়ক। তবে দুই দিন আগে মাশরাফি জানান, তিনি জাতীয় দলের হয়ে খেলতে প্রস্তুত যদি বিসিবি চায়।

এবার তিনি কথা বললেন নিজের অধিনায়কত্ব নিয়ে। ঢাকা প্লাটুনের বিদায়ের পর আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে উপস্থিত হয়ে মাশরাফি জানান, বোর্ড চাইলে তিনি ক্যাপ্টেন্সি ছাড়তেও রাজি।

সাংবাদিকরা তাকে প্রশ্ন করেন, আপনি তো আগের দিন বলেছিলেন, পারফরম্যান্স অনুযায়ী আপনি এখন আর অটোমেটিক চয়েজ নন। কিন্তু একজন অধিনায়ক হিসেবে আপনি তো এখনও প্রথম পছন্দ। এ বিষয়ে আপনার ব্যক্তিগত মতামত কি?

মাশরাফির জবাব, পারফরমারদের যাচাই বাছাইয়ের দায়িত্ব ও কর্তব্য নির্বাচকদের। সেটা তারাই ভালো জানেন। আর অধিনায়ক মনোনীত করে বোর্ড। বিসিবি চাইলে এখনই আমি ক্যাপ্টেনসি (অধিনায়কত্ব) ছেড়ে দেব। সমস্যা নেই।

বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়কের এমন কথার পর খুব প্রাসঙ্গিকভাবেই যে প্রশ্নটা উঠলো-সেক্ষেত্রে আপনার সিদ্ধান্ত কি? মাশরাফির রহস্যঘেরা ছোট্ট উত্তর, ‘আমারটা আমার কাছেই থাকুক।’

বিশ্বকাপে বাংলাদেশের খেলা শেষ হওয়ার পর লন্ডনে বসেই বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছিলেন, মাশরাফিকে বীরের মর্যাদায় বিদায়ী সংবর্ধনা দেয়া হবে। এ জন্য তিনি বোর্ডকে ধন্যবাদ জানান।