ভারতের ১০ উইকেটের হার

ডেভিড ওয়ার্নার আর অ্যারন ফিঞ্চের জোড়া শতকে স্বাগতিক ভারতের বিপক্ষে ১০ উইকেটের বড় জয় পেয়েছে অস্ট্রেলিয়া। সেটিও ৭৪ বল হাতে রেখে।

মঙ্গলবার (১৪ জানুয়ারি) মুম্বাইয়ের ওয়াংখেড় স্টেডিয়ামে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটিতে টস হেরে প্রথমে ব্যাট করে ভারত।

ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি স্বাগতিকদের। দলীয় ১৩ রানে ওপেনার রোহিত শর্মার উইকেট হারায় ভারত। দ্বিতীয় উইকেটে লোকেশ রাহুলের সঙ্গে জুটি গড়েন অন্য ওপেনার শিখর ধাওয়ান। এক উইকেটে ১৩৪ রান করা ভারত এরপর অস্ট্রেলিয়ার বোলিং আক্রমণের সামনে বালির বাঁধের মতোই ভেঙে যায়। ১২১ রানের ব্যবধানে হারায় ৯ উইকেট। এমন ব্যাটিং বিপর্যয়ের কারণে নির্ধারিত ৫০ ওভারের আগেই অলআউট হয় স্বাগতিকরা।

মিশেল স্টার্ক ও প্যাট কামিন্সের আগুনঝরা বোলিংয়ে অসহায় আত্মসমর্পণ করেন ভারতীয় ব্যাটসম্যানরা। ঘরের মাঠে তিনশতাধিক রান করার সমর্থক থাকা সত্ত্বেও ৪৯.১ ওভারে ২৫৫ রানে অলআউট ভারত।

২৫৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে অ্যারন ফিঞ্চ এবং ডেভিড ওয়ার্নারের জোড়া সেঞ্চুরিতে ১০ উইকেটে বড় জয় পায় অষ্ট্রেলিয়া। ১১২ বলে ১২৮ রানের ইনিংস খেলেছেন ওয়ার্নার। ছিল ১৭টি চার ও ৩টি ছক্কার মার। অন্য প্রান্তে ১১৪ বলে ১১০ রান করেছেন ফিঞ্চ। ২টি ছক্কা ও ১৩টি চার মেরেছেন তিনি। দুই স্পিনার কুলদ্বীপ ও রবীন্দ্র জাদেজা ছাড়া ভারতের তিন পেসারের কেউ-ই ওভারপ্রতি ৬ রান করেও রাখতে পারেননি।