দেখে নিন আইসিসির বর্ষসেরা ওয়ানডে-টেস্ট দল

২০১৯ সালের বর্ষসেরা ওয়ানডে এবং টেস্ট দল ঘোষণা করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। দুটি দলেই কোনো বাংলাদেশের ক্রিকেটারের জায়গা হয়নি। 

আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে চারজন ভারতীয় ক্রিকেটার জায়গা পেয়েছেন। তারা হলেন রোহিত শর্মা, বিরাট কোহলি, মোহাম্মদ শামি এবং কুলদীপ যাদব। দলটির অধিনায়ক করা হয়েছে কোহলিকে।

এই দলে আছেন ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ী দুই সদস্য। বিশ্বকাপে চোখ ধাঁধানো পারফরম্যান্স করে বর্ষসেরা দলে জায়গা করে নিয়েছেন অলরাউন্ডার বেন স্টোকস এবং উইকেটরক্ষক ব্যাটসম্যান জস বাটলার। 

বিশ্বকাপের রানার্সআপ দল নিউজিল্যান্ড থেকে এই দলে জায়গা পেয়েছেন কেন উইলিয়ামসন এবং পেসার ট্রেন্ট বোল্ট। ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান এবং অস্ট্রেলিয়া থেকে একজন করে ক্রিকেটার জায়গা পেয়েছেন এই বর্ষসেরা দলে।

তারা হলেন শাই হোপ, বাবর আজম এবং মিচেল স্টার্ক। বর্ষসেরা টেস্ট দলেরও অধিনায়ক নির্বাচিত হয়েছেন কোহলি। দলটিতে সর্বোচ্চ পাঁচজন ক্রিকেটার জায়গা পেয়েছেন অস্ট্রেলিয়ার।

তারা হলেন মার্নাস ল্যাবুশেন, স্টিভেন স্মিথ, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক এবং নাথান লায়ন। এ ছাড়া নিউজিল্যান্ডের তিনজন, ভারতের দুজন এবং ইংল্যান্ডের একজন ক্রিকেটারের জায়গা হয়েছে এই দলে।

যথাক্রমে তারা হলেন,টম লাথাম, বিজে ওয়াটলিং, নিল ওয়াগনার, মায়াঙ্ক আগারওয়াল, বিরাট কোহলি এবং বেন স্টোকস।

 বর্ষসেরা ওয়ানডে দলঃ রোহিত শর্মা, শাই হোপ, বিরাট কোহলি, বাবর আজম, কেন উইলিয়ামসন, বেন স্টোকস, জস বাটলার, মিচেল স্টার্ক, ট্রেন্ট বোল্ট, মোহাম্মদ শামি এবং কুলদীপ যাদব।

বর্ষসেরা টেস্ট দলঃ মায়াঙ্ক আগারওয়াল, টম লাথাম, মার্নাস ল্যাবুশেন, বিরাট কোহলি, স্টিভেন স্মিথ, বেন স্টোকস, বিজে ওয়াটলিং, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, নিল ওয়াগনার, এবং নাথান লায়ন।