ঢাকায় আসছেন ব্রাজিলের জুলিও সিজার

চলতি বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টে বিশেষ অতিথি হয়ে বাংলাদেশে আসতে যাচ্ছেন ব্রাজিলের জাতীয় দলের সাবেক তারকা গোলরক্ষক জুলিও সিজার। ব্রাজিলের হয়ে তিনটি বিশ্বকাপ খেলা এই গোলকিপার আসছেন ২২ জানুয়ারি।

আজ শুক্রবার (১৭ জানুয়ারি) সংবাদ সম্মেলনে বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন নিশ্চিত করেছেন বিষয়টি।

সালাউদ্দিন বলেন, বঙ্গবন্ধু গোল্ডকাপকে আমরা ভিন্ন মাত্রা দিতে চাইছি। এ কারণে জুলিও সিজারকে আনা হচ্ছে। তিনি আমাদের বিশেষ অতিথি হিসেবে ২২ জানুয়ারি লিসবন থেকে ঢাকায় আসবেন। পরদিন বিভিন্ন কর্মসূচিতেও অংশ নেবেন।

বাফুফে জানিয়েছে, ২৩ জানুয়ারি ফর্টিস গ্রাউন্ডে বাফুফের একাডেমি ও নারী ফুটবল দলের অনুশীলন দেখবেন সিজার। পরামর্শও দেবেন একাডেমিদের গোলকিপারদের। যাবেন ধানমন্ডি ৩২ নম্বরে, সেখানে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন। এরপর উপভোগ করবেন বঙ্গবন্ধু গোল্ডকাপের সেমিফাইনাল। সংক্ষিপ্ত সফর শেষে ফিরে যাবেন সেদিনই।

সিজারের ২২ বছরের ফুটবল ক্যারিয়ার বেশ সমৃদ্ধ। ২০০৪ সালে ব্রাজিল জাতীয় দলে অভিষেক হয়ে খেলেছেন ২০১৪ বিশ্বকাপ পর্যন্ত। খেলেছেন ২০০৬, ২০১০ ও ২০১৪ বিশ্বকাপ। জাতীয় দলের জার্সিতে মোট ৮৭টি ম্যাচ খেলা এই গোলরক্ষক ইন্টার মিলানের বিখ্যাত ট্রেবল জয়ী দলের গোলবার সামলানোর দায়িত্বে ছিলেন। এ ছাড়া তিনি ফ্লামেঙ্গো, বেনফিকা ও কুইন্স পার্ক রেঞ্জার্সের হয়ে খেলেছেন।