জয়ের জন্য ছুটছে খুলনা টাইগার

এলোমেলো খুলনাকে আশা দেখাচ্ছিলেন রাইলি রুশো ও শামসুর রহমান। প্রথম তিন ওভারে দুই উইকেট হারিয়ে ১৫ রান তোলা খুলনা। এর পর ১০.৫ বলে রাইলি রুশো ২৬ বলে ৩৭ রান করে চলে যান প্যাভিলিয়নে।

শেষ খবর পাওয়া পর্যন্ত ১৫ ওভার শেষে তুলেছে ১১১ রান। ক্রিজে আছেন রবি ফ্রাইলিংক ৭ রানে আর ৪ রান নিয়ে আছে মুশফিকুর রহিম  জয় পেতে হলে খুলনাকে করতে হবে ৩০ বলে ৬০ রান।

ইনিংসের শুরুতে প্রথম ওভারেই খুলনাকে এলোমেলো করে দিয়েছিলেন রাজশাহীর পাকিস্তানি পেসার মোহাম্মদ ইরফান। দ্বিতীয় বলেই তুলে নিলেন নাজমুল হোসেন শান্তকে। তবে বোলারের চেয়ে এখানে ফিল্ডারের কৃতিত্বই বেশি। পয়েন্টে দুর্দান্ত এক উড়ন্ত ক্যাচ ধরেছেন লিটন দাশ। দ্বিতীয় ওভারে ফিরেছেন মেহেদী মিরাজ।

এর আগে, ১৭ ওভার শেষেও রাজশাহীর রান কেবল ১১৬। ১৮ তম ওভার শেষে তা দাঁড়াল ১৩৮ এ। ঝড় তুললেন মোহাম্মদ নওয়াজ। এরপর নিজের রুদ্রমূর্তি দেখালেন আন্দ্রে রাসেল। রাসেল ও নওয়াজের যুগলবন্দি তাণ্ডবে ২০ ওভার শেষে রাজশাহীর রান দাঁড়াল ১৭১ রানে। নওয়াজ করেছেন ২০ বলে ৪১ রান এবং আন্দ্রে রাসেল করেছেন ১৫ বলে ২৭ রান।

টসে হেরে ব্যাট করতে নেমে শুরুতেই আফিফের উইকেট হারিয়ে ধাক্কা খায় রাজশাহী। প্রথম ছয় ওভারে রাজশাহী তুলেছিল মাত্র ৪৩ রান। সেখান থেকে ইরফান শুক্কুরের ঝড়ো ফিফটিতে ঘুরে দাঁড়ায় দলটি। তবে পরপর লিটন, ইরফান ও শোয়েব মালিক ফিরে গেলে আবার শ্লথ হয়ে পড়ে রাজশাহীর রানের গতি। সেখান থেকে দলকে লড়ার মতো স্কোর এনে দেন রাসেল ও নওয়াজ।