কে এই ব্রাজিলের নতুন ‘কাকা’, যাকে কিনেছে রিয়াল মাদ্রিদ

শীতের দলবদলে এখনো বড় কোনো ট্রান্সফার সারতে পারেনি বার্সেলোনা। যদিও তাদের অন্যতম সেরা তারকা লুইস সুয়ারেজ এ মৌসুমের জন্য মাঠের বাইরে চলে গেছেন। বার্সা না পারলেও রিয়াল কিন্তু গুরুত্বপূর্ণ একটি ট্রান্সফার সেরে ফেলেছে।

তারা শীতের দলবদলে ফ্লামিঙ্গো থেকে দলে ভিড়িয়েছে মিডফিল্ডার রেইনিয়ার হেসুসকে। যাকে কিনা বলা হয় ব্রাজিলের নতুন ‘কাক’। ১৮ বছর বয়সী এই মিডফিল্ডারকে ভেড়াতে রিয়ালের খরচ হয়েছে ৩০ মিলিয়ন।

এখন প্রশ্ন হচ্ছে কে এই হেসুস। কেনইবা তাকে কাকা বলা হয়?

বর্তমানে এই মিডফিল্ডার ব্রাজিলিয়ান অনূর্ধ্ব-২৩ দলের হয়ে টোকিও ২০২০ অলিম্পিকের কোয়ালিফায়ারের জন্য প্রস্তুতি নিচ্ছেন। আগামী ১০ বা ১১ ফেব্রুয়ারি রিয়ালে যোগ দেওয়ার কথা রয়েছে এই বিস্ময় বালকের।

ব্রাজিলের একটি ছোট্ট শহর থেকে উঠে এসেছেন তিনি। ১৩ বছর বয়সে তিনি যোগ দেন ফ্লামিঙ্গোতে। মাত্র ১৬ বছর বয়সেই মূল দলের হয়ে খেলার সুযোগ পান।

ব্রাজিলের ক্লাবে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়ে ‘নতুন কাকা’ উপাধি পেয়েছেন রেইনিয়ার। তার খেলার মধ্যে কাকার ছাপ স্পষ্ট। কারণ দুজনেই খেলে থাকেন অ্যাটাকিং মিডফিল্ডার হিসেবে।

রেইনিয়ারের সঙ্গে চুক্তির বিষয়টি সোমবার আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছে রিয়াল মাদ্রিদ। লা লিগার অন্যতম সফল ক্লাবটির সঙ্গে ২০২৬ সাল পর্যন্ত ছয় বছরের চুক্তি হয়েছে ব্রাজিলিয়ান মিডফিল্ডারের।