বড় চমক দিয়ে ভারতের ওয়ানডে দল ঘোষণা

আসন্ন নিউজিল্যান্ড সফরে ওয়ানডে দল ঘোষণা করেছে ভারত। এই দল থেকে ছিটকে গেছেন শিখর ধাওয়ান। তার পরিবর্তে প্রথমবারের মতো দলে জায়গা হয়েছে ডোপ টেস্টে ব্যর্থ হয়ে ৮ মাস নির্বাসিত হওয়া পৃথ্বী শ।

চোটের জন্য পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ থেকে আগেই ছিটকে গিযেছিলেন ধাওয়ান। এবার তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ থেকেও ছিটকে গেলেন টিম ইন্ডিয়ার বাঁ-হাতি ওপেনার।

নিউজিল্যান্ড সফরে ধাওয়ানের পরিবর্তে টি-২০ সিরিজে সঞ্জু স্যামসন এবং ওয়ানডে সিরিজে দলে ডুকেছেন পৃথ্বী শ। দলে জায়গা হয়নি ভুবনেশ্বর কুমার ও হার্দিক পান্ডিয়ারও।

কিউয়ি সফরে ভারতের ওয়ানডে দল: বিরাট কোহলি (ক্যাপ্টেন), রোহিত শর্মা (ভাইস-ক্যাপ্টেন), পৃথ্বী শ, লোকেশ রাহুল, শ্রেয়াস আইয়ার, মনীশ পান্ডে, কেদার যাদব, ঋষভ পান্ট (উইকেটকিপার), শিভম দুবে, কুলদীপ যাদব, যুবেন্দ্র চাহাল, ওয়াশিংটন সুন্দর, জসপ্রীত বুমরাহ, মোহাম্মদ শামি, নভদীপ সাইনি, রবীন্দ্র জাদেজা ও শার্দুল ঠাকুর।

নিউজিল্যান্ড সফরে ভারত পাঁচটি টি-২০, তিনটি ওয়ানডে এবং দুই টেস্টের সিরিজ খেলবে টিম কোহলি। টি-২০ সিরিজের প্রথম ম্যাচ ২৪ জানুয়ারি অকল্যান্ডে।

ভারতের টি-২০ দল: বিরাট কোহলি (ক্যাপ্টেন), রোহিত শর্মা (ভাইস-ক্যাপ্টেন), সঞ্জু স্যামসন, লোকেশ রাহুল, শ্রেয়স আইয়ার, মনীশ পান্ডে, ঋষভ পান্ট (উইকেটকিপার), শিভম দুবে, কুলদীপ যাদব, যুবেন্দ্র চাহাল, ওয়াশিংটন সুন্দর, জসপ্রীত বুমরাহ, মহম্মদ শামি, নভদীপ সাইনি, রবীন্দ্র জাদেজা ও শার্দুল ঠাকুর।