অবিশ্বাস্য দামে নতুন রোনালদোকে কিনে নিল বার্সেলোনা

শেষ হয়ে গেছে ২০২০ সালের শীতকালীন দলবদল। লুইস সুয়ারেজের চোটে নতুন স্ট্রাইকারের খোঁজ করলেও কাউকে কেনেনি বার্সেলোনা। তবে কাতালানরা কিনেছে ‘নতুন রোনালদো’ খ্যাত পর্তুগিজ উইঙ্গার ফ্রানসিস্কো ত্রিনকাওকে।

২০ বছর বয়সী এই তরুণকে ৩১ মিলিয়ন ইউরোতে দলে টেনেছে বার্সেলোনা। পর্তুগিজ ক্লাব ব্রাগা থেকে পাঁচ বছরের চুক্তিতে এই তরুণ ফরোয়ার্ড নাম লিখিয়েছেন ন্যু ক্যাম্পে।

শুরুতে শোনা গিয়েছিল, তার বাইআউট ক্লজের ৩০ মিলিয়ন ইউরো দিতে হচ্ছে কাতালানদের, যদিও বার্সেলোনা নিশ্চিত করেছে দলবদলের অঙ্কটা ৩১ মিলিয়ন ইউরোর। এখন চুক্তি করলেও ত্রিনকাও বার্সেলোনার হয়ে খেলতে পারবেন ১ জুলাই থেকে।

নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে খবরটি নিশ্চিত করেছে বার্সেলোনা। বয়সভিত্তিক ফুটবল থেকে আলো ছড়াচ্ছেন ত্রিনকাও। বাঁ পায়ের খেলোয়াড় হলেও পর্তুগালে যেহেতু জন্ম, তাই তুলনা শুরু হয়ে যায় রোনালদোর সঙ্গে। তবে খেলতে যাচ্ছেন তিনি লিওনেল মেসির সঙ্গে। দুই উইংয়েই খেলতে সমান পারদর্শী ত্রিনকাও ব্রাগার বয়সভিত্তিক দল থেকে মূল দলে সুযোগ পান ২০১৮ সালে। দুই বছরের মাথায় বার্সেলোনার মতো ক্লাবে সুযোগ পেয়ে গেলেন তিনি।

তার দামে অবাক হয়েছেন অনেকেই। কেউ কেউ বলছেন ত্রিনকাও এত দামি খেলোয়াড় না। তবে ত্রিনকাও যে কত দামি সেটা তাকে প্রমাণ দিতে হবে মাঠের পারফর্মে।