নেইমারকে কিনতে দুই তারকাকে বিক্রি করছে বার্সেলোনা

গত মৌসুমে নেইমারকে ভেড়াতে সর্বোচ্চ চেষ্টা করেছিল বার্সেলোনা। তিন দফায় পিএসজিকে প্রস্তাবও দেয় তারা। তবে তিনবারই প্রস্তাব নাকচ করে পিএসজি। তাতে নেইমারের বার্সায় ফেরার সম্ভাবনা উবে যায়।

এরপরই নেইমার জানান তিনি পিএজিতেই থাকবেন। তবে সম্প্রতি আবার এই তারকার ট্রান্সফার নিয়ে নাটকীয়তা শুরু হয়েছে। বার্সেলোনা নাকি সামনের মৌসুমে তাকে কিনতে সর্বস্ব দিয়ে ঝাপাবে।

কিছুদিন আগে বার্সেলোনার স্পোর্টিং ডিরেক্টর এরিক আবিদাল অভিযোগ তোলেন, ভালভার্দে কোচ থাকাকালীন নাকি অনেক খেলোয়াড় ইচ্ছে করেই পারফর্ম করতেন না। এই অভিযোগের তীব্র বিরোধীতা করেন দলটির অধিনায়ক লিওনেল মেসি।

তিনি সেই খেলোয়াড়দের নাম প্রকাশ অথাবা আবিদালকে ক্ষমা চাইতে বলেন। নয়তো তিনি ক্লাব ছাড়ারও হুমকি দেন। তাতেই নড়েচড়ে বসে বার্সা। তার সাথে বসেন বোর্ড সভাপতি। সেখানে মেসির শর্ত ছিল নেইমারকে সামনের মৌসুমে দলে ভেড়াতেই হবে। তাতে রাজি হয় বার্সা।

এল কনফিডেন্সিয়াল জানিয়েছে, নেইমারকে কেনার প্রক্রিয়া শুরু করেছে বার্সেলোনা। তাকে ভেড়াতে সামনের মৌসুমেই বিক্রি করে দেওয়া হবে ওসমান ডেম্বেলে আর ফিলিপ কুতিনহোকে। ইতোমধ্যেই নেইমারের সাথে যোগাযোগও শুরু করেছে বার্সা। তাতে নাকি নেইমারের সম্মতি আছে।

বার্সেলোনায় চারটি মৌসুম কাটিয়েছেন নেইমার। বছর চারেক আগে তিনি পিএসজিতে যোগ দেন। তবে সেখানে যে তিনি সুখে নেই তা একাধিকবার জানিয়েছেন।