আর্জেন্টাইন তারকাকে কিনতে রিয়াল-বার্সার যুদ্ধ

বর্তমান সময়ের সেরা তরুণ স্ট্রাইকারদের একজন আর্জেন্টিনার লউতারো মার্টিনেজ। মাত্র ২২ বছর বয়সেই দাপটের সঙ্গে খেলছেন ইউরোপের ফুটবলে। চলতি মৌসুমে ইন্টার মিলানের হয়ে ২৮ ম্যাচে ১৬ গোল করে দিয়েছেন নিজের আগমনী বার্তা।

এতেই এই তারকার দিকে নজর পড়ে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার। গত গ্রীস্মের দলবদলে তাকে ভেড়াতে দুই দফায় ইন্টারকে প্রস্তাবও দেয় তারা। তবে তাতে রাজি হয়নি ইন্টার। এবার এই তারকার জন্য মাঠে নেমেছে রিয়াল মাদ্রিদও।

আগামী ডিসেম্বরেই ৩৩ বছর পূর্ণ করবেন করিম বেনজেমা। সার্বিয়ার তরুণ স্ট্রাইকার লুকা জভিচ থাকলেও বেনজেমার স্থায়ী বিকল্প এখনই ঠিক করে রাখতে চায় রিয়াল। তাই লউতারোকে উড়িয়ে আনার দৌড়ে যোগ দিয়েছে রিয়ালও। আর্জেন্টাইন সংবাদমাধ্যম ‘টিওয়াইসি স্পোর্টস’ জানিয়েছে, মার্টিনেজকে কেনার দৌড়ে রিয়ালই এগিয়ে।

লউতারোর জন্য ইন্টারের ঠিক করে রাখা রিলিজ ক্লজ মূল্য ১২০ মিলিয়ন ইউরো দিয়েই তাঁকে কিনতে চায় তারা, জানিয়েছে আর্জেন্টাইন ও স্প্যানিশ সংবাদমাধ্যম। রিয়াল শেষ পর্যন্ত এ দামেই তাঁকে কিনলে আর্জেন্টাইন ফুটবলারদের মধ্যে সর্বোচ্চ দামের দলবদলের রেকর্ড গড়বেন লউতারো। বছরে ১৪ মিলিয়ন ইউরো বেতনে আগামী জুনে ২২ বছর বয়সী এ স্ট্রাইকারকে কিনতে চায় রিয়াল।

তবে এখনই হাল ছাড়বে না বার্সেলোনা। তাদেরও যে চাই লুইস সুয়ারেজের বিকল্প। ফলে আগামী মৌসুমে একটি জমজমাট লড়াই দেখা যাবে বলেই সবার প্রত্যাশা।