মেসি যুগের সমাপ্তি ?

লিওনেল মেসির নাম শুনলেই চোখের সামনে যেটা ভাসে তা হচ্ছে দুর্দান্ত গোল। একমাত্র খেলোয়াড় হিসেবে গত মৌসুমে তিনি পূরণ করেন গোলের অর্ধশতক। সব মিলিয়ে ৯ মৌসুমে ৫০টিরও বেশি গোল আছে তার।

তবে এবার পরিস্থিতি ভিন্ন। একেটি গোলের জন্য লড়াই করতে হচ্ছে তাকে। তাতেই বলা শুরু হয়েছে পুরিয়ে এসেছে মেসির দিন।

এবারের মৌসুমে এখন পর্যন্ত ২০ গোল করেছেন মেসি। লা লিগাতেই আছে ১৪ গোল। সর্বশেষ ৯ ম্যাচে এই তারকার গোল মাত্র দুইটি। তাছাড়া চ্যাম্পিয়ন্স লীগের গতবারের সর্বোচ্চ গোলদাতা এবার মাত্র করেছেন ২ গোল।

লা লিগায় শেষ পাঁচ ম্যাচে তার কোনো গোলই নেই। সমালোচকরা বলছেন ৩৩ বছর বয়সী মেসির দিন ফুরিয়ে এসেছে। মেসির ফর্ম না থাকায় বার্সার অবস্থাও খুব একটা ভালো না। জেতার জন্য ছোট দলগুলোর সাথেও তুমুল লড়াই করতে হচ্ছে তাদের।

তবে মেসি গোল করতে না পারলেও গোল কিন্তু ঠিকই করাচ্ছেন। সর্বশেষ তিন ম্যাচে তার অ্যাশিস্ট ছয়টি। এর মধ্যে রিয়াল বেটিসের বিরুদ্ধে অ্যাশিস্টের হ্যাটট্রিকও আছে তার। গতকালও গ্রিজম্যানকে দিয়ে দুর্দান্ত একটি গোল করিয়েছেন।

তবে প্রশ্ন উঠছে মেসির গোল করার ক্ষমতা নিয়ে। শেষ কয়েকটি ম্যাচে অন্তত সহজ পাঁচটি সুযোগ মিস করেছেন তিনি। যা কিনা মেসির ব্যাপারে দৃষ্টিকটু। তবে মেসি সমর্থকদের আশা খুব শিগগিরই নিজের আসল ফর্মে ফিরবেন আর্জেন্টিনা তারকা।