ডি ভিলিয়ার্স কী সত্যিই অবসর ভেঙে জাতীয় দলে ফিরবেন ?

অবসর ভেঙে ২০১৯ ক্রিকেট বিশ্বকাপে খেলতে চেয়েছিলেন এবি ডিভিলিয়ার্স। কিন্তু তা সম্ভব হয়নি। এবার অক্টোবরে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপে ফের দক্ষিণ আফ্রিকার জার্সিতে দেখা যেতে পারে এবি ডি-কে! ক্রিকেট বিশ্বে যা নিয়ে জোর গুঞ্জন চলছে।

তবে ভক্তদের মনে প্রশ্ন, সত্যিই কী মি. ৩৬০ ডিগ্রি মাঠে ফিরবেন। নাকি এটা স্রেফ গুঞ্জন হয়েই থেকে যাবে?

দক্ষিণ আফ্রিকার কোচ মার্ক বাউচার বলছেন, ডিভিলিয়ার্স যদি ফর্মে থাকেন এবং নিজেকে সিলেকশনের জন্য যদি তৈরি রাখেন, সর্বোপরি যদি জাতীয় দলের হয়ে খেলার ইচ্ছে প্রকাশ করেন তবেই বিবেচনা করা হবে বিশ্বকাপের জন্য।

মানে দক্ষিণ আফ্রিকার কোচ জানিয়ে দিলেন দলে ফেরা নির্ভর করছে এবির উপরেই। তিনি চাইলেই দলে ফিরতে পারবেন। কারণ তার সাম্প্রতিক পারফরম্যান্স খুবই দারুণ। তাছাড়া সামনে আছে আইপিএল। ফলে খেলার উপরেই থাকছেন তিনি।

২০১৮ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন এবি। পরে অবশ্য ২০১৯ ওয়ানডে বিশ্বকাপে খেলার জন্য অবসর ভেঙে ফিরতে চেয়েছিলেন, কিন্তু নির্বাচকরা সাড়া দেননি।

এরপর জল অনেক দূর গড়িয়েছে। দক্ষিণ আফ্রিকা ক্রিকেটে এসেছে ব্যাপক রদবদল। সব বিভাগেই নতুনদের দায়িত্ব দেয়া হয়েছে। ফলে দুই পক্ষের মধ্যে সম্পর্কটাও আগের মতো শীতল নয়। ফলে ডি ভিলিয়ার্সের অবসর ভেঙে ফেরার সম্ভাবনা জোরালোই এখন।