নেইমারকে নিয়ে বোমা ফাটালেন মেসি

গত মৌসুমে নেইমার জুনিয়রের ট্রান্সফার নিয়ে কম নাটক হয়নি। পিএসজি তারকা সরাসরি বার্সায় ফেরার ইচ্ছে প্রকাশ করেছিলেন। এমনকি তিনি বার্সাকে টাকাও দিতে চেয়েছিলেন। তবে পিএসজিকে তিন দফায় প্রস্তাব দিয়েও রাজি করাতে পারেনি বার্সা। যদিও গুঞ্জন আছে বার্সেলোনা কর্মকর্তারা খুব করে চাননি নেইমার বার্সায় ফিরুক।

এদিকে সামনে আসছে গ্রীষ্মের দলবদল। ফলে আবারও সামনে চলে এসেছে নেইমার ইস্যু। আর এর মধ্যেই বোমা ফাটালেন বার্সেলোনার সর্বেসর্বা লিওনেল মেসি।

স্প্যানিশ গণমাধ্যম মুন্দো দেপার্তিভো’কে মেসি বলেন, আমি অনেকবার বলেছি, স্পোর্টস লেভেলে, নেই (নেইমার) বিশ্ব সেরাদের একজন এবং আমি তার ফিরে আসাকে ভালোবাসবো। সে সত্যিকারার্থে ফিরে আসতে চায়, সে সবসময় দুঃখ প্রকাশ করেছে (বার্সা ছাড়ার পর)। সে অনেকবার ফেরার চেষ্টা করেছিল এবং এটাই হচ্ছে তার এখানে পৌঁছার প্রথম ধাপ।

কিছুদিন আগেও নেইমার জানিয়েছিলেন তিনি পিএসজিতে সুখে আছেন। আপাতত দল পরিবর্তনের চিন্তা নেই। তবে গতকাল তিনি পিএসজির উপর ক্ষোভ উগড়ে দেন। জানান পিএসজি নাকি তাকে মাঠে নামাতে চাইছে না। এরপরই মেসির এমন বক্তব্যে ফের আলোচনা শুরু হয়েছে নেইমারকে নিয়ে।

নেইমারের বার্সা ছাড়ার সিদ্ধান্তে তার অনেক সতীর্থ তখন ক্ষুব্ধ ছিল। এমনকি বিরক্ত হয়েছিলেন খোদ মেসিও। তবে নেইমারের বিষয়টি বুঝেন বার্সা ফরোয়ার্ড। তাই তো ধীরস্থির চিত্তের অধিনায়ক বলেন, লোকজন তাকে এভাবে দেখায় স্বাভাবিক। কারণ সে যে পন্থায় চলে গিয়েছিল তা আমাকেও খুব বিরক্ত করেছিল। আমরা তাকে বোঝাতে চেষ্টা করেছিলাম। কিন্তু দিনশেষে, আমরা সবকিছু জিততে চায় এবং সেরাদের চায়।

মেসি মনে করেন বার্সাকে আরও ভালোকিছু করতে হলে নেইমারকে প্রয়োজন। তাছাড়া তার অবর্তমানে এমন একজন তারকা দরকার যে বার্সাকে এগিয়ে নিয়ে যাবে। এখন দেখার বিষয় সামনের মৌসুমে নেইমারকে ভেড়াতে কী পদক্ষেপ নেয় বার্সা।