মেসিদের বেতন কাটবে বার্সেলোনা

করোনা ভাইরাসের তাণ্ডবে এলোমেলো হয়ে পড়েছে সবকিছু। আতঙ্কে ইতোমধ্যে বিশ্বের প্রায় সব ক্রীড়া আসর আপাতত স্থগিত করা হয়েছে। তবে বন্ধ হয়ে যাওয়ার ফলে বিরাট আর্থিক ক্ষতির সামনে পড়ছে ছোট থেকে বড় সবকটি দল। এই যেমন বড় এক আর্থিক ধাক্কা খওয়ার মুখে ফুটবল ক্লাব বার্সেলোনা।

লা লিগা ও চ্যাম্পিয়নস লিগ অনির্দিষ্টকালের জন্য স্থগিত হওয়ায় মিলিয়ন মিলিয়ন ইউরোর আর্থিক ক্ষতির মুখে পড়েছে বার্সেলোনা। তবে ক্ষতি পুষিয়ে নিতে একটা উপায় বাতলেছে কাতালান জায়ান্টরা।

স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা জানায়, বার্সার বোর্ডের পক্ষ থেকে লিওনেল মেসিদের বেতন কেটে নেওয়ার ব্যাপারে আলোচনা চলছে। এনিয়ে দু’পক্ষ বসেছে বলে জানা যায়।

এই মৌসুমের জন্য ৬১ মিলিয়ন ইউরো বাজেট করেছিল বার্সা, যার পুরোটাই নতুন খেলোয়াড় কিনতে খরচ হয়ে গেছে। খেলোয়াড়দের বেতন-ভাতা পরিশোধ করতে খরচ হয়েছে ৫০৭ মিলিয়ন ইউরো আর ঋণ শোধ করতে গেছে ১৩৫ মিলিয়ন ইউরো। মৌসুম ঠিক সময়ে শেষ হলে ক্ষতিটা হয়ত পুষিয়ে নিতে পারত বার্সা। কিন্তু এখন আর সেই সম্ভাবনা আপাতত নেই বললেই চলে। ফলে মৌসুম শেষ না হওয়া পর্যন্ত খেলোয়াড়দের বেতনে একটা অংশ নেওয়ার পরিকল্পনা রয়েছে

২০১৯ সালের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে বিশ্বের ১৮৯ দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।