মেসি জাদুতে জয়ে ফিরল বার্সা

পেনাল্টি থেকে করা লিওনেল মেসির একমাত্র গোলে রিয়াল সোসিয়েদাদকে হারিয়ে লা লিগায় জয়ে ফেরার পাশাপাশি পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে বার্সেলোনা।

ক্যাম্প ন্যুতে শনিবার রাতে স্পেনের ঘরোয়া ফুটবলের শীর্ষ লিগের ম্যাচটিতে ১-০ গোলের জয় পায় কিকে সেতিয়েনের দল। ম্যাচের শেষ দিকে স্পট কিক থেকে গোলটি করেন বার্সেলোনা অধিনায়ক মেসি। লিগে এর আগের ম্যাচে চির প্রতিদ্বিন্দ্বী রিয়াল মাদ্রিদের মাঠে ২-০ গোলে হেরেছিল কাতালান ক্লাবটি।

এই জয়ে ২৭ ম্যাচে লিগের গত দুই আসরের চ্যাম্পিয়ন বার্সেলোনার পয়েন্ট দাঁড়িয়েছে ৫৮। এক ম্যাচ কম খেলা রিয়াল দুই পয়েন্ট কম নিয়ে আছে দ্বিতীয়স্থানে।

নিজেদের মাঠে ম্যাচের শুরু থেকে বল দল ও আক্রমণে আধিপত্য দেখালেও গোলের দেখা পাচ্ছিল না বার্সেলোনা। গোলশূন্যতায় শেষ হয় প্রথমার্ধের খেলা।

দ্বিতীয়ার্ধের শেষ দিকে পাল্টা আক্রমণে ভীতি ছড়াচ্ছিল সোসিয়েদাদ। কিন্তু নিজেদের কারণেই গোল হজম করে দলটি। ডি-বক্সে অতিথি দলটির ফরাসি সেন্টার-ব্যাক রবিন লে নরম্যান্ডের হ্যান্ডবল হলে ভিএআর দেখে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সুযোগ কাজে লাগান বার্সেলোনা তারকা মেসি। তাতে পুরো তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিক দল।

ম্যাচের যোগ করা সময়ে আরও একবার প্রতিপক্ষের জালে বল জড়িয়েছিল বার্সেলোনা। কিন্তু ভিএআরে দেখা যায় অল্পের জন্য অফসাইড পজিশনে ছিলেন বার্সেলোর তরুণ উইঙ্গার অনসু ফাতি। রেফারি গোলটি বাদ করে দেন।