রিয়ালের হোঁচট, বার্সার বিশাল লাভ

এল ক্লাসিকোতে বার্সেলোনাকে হারিয়ে গত সপ্তাহেই শীর্ষস্থান পুনরুদ্ধার করেছিল বার্সেলোনা। তবে গতকাল রাতে রেলিগেশনের শঙ্কায় থাকা রিয়াল বেটিসের কাছে হেরে ফের শীর্ষস্থান হারিয়েছে জিনেদিন জিদানের শিষ্যরা।

গতকাল রাতে রিয়াল বেটিসের কাছে ২-১ গোলে হেরেছে লস ব্লাঙ্কোসরা।

২৭ ম্যাচ শেষে ১৮ জয়ে বার্সেলোনার পয়েন্ট এখন ৫৮। সমান ম্যাচে ১৬ জয়ে রিয়ালের পয়েন্ট ৫৬। ৪৭ পয়েন্ট নিয়ে তিনে সেভিয়া আর ৪৬ পয়েন্ট নিয়ে চারে আছে গেটাফে। ৫ নম্বরে থাকা অ্যাতলেটিকো মাদ্রিদের পয়েন্ট ৪৫।

ম্যাচের ১৬ মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ ছিল রিয়ালের সামনে। কিন্তু ভিনিসিউস জুনিয়র ডি বক্স থেকে শট লক্ষ্যে রাখতে পারেননি। ২৮তম মিনিটে সুযোগ মিলেছিল বেটিসেরও। কিন্তু খুব কাছে থেকে নেওয়া হেড লক্ষ্যে রাখতে পারেননি মার্ক বাত্রাও।

৩৬তম মিনিটে বেটিসের নাবিল ফেকিরের বাঁ পায়ের বুলেট গতির শট ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে রক্ষা করেন থিবো কর্তোয়া। এর চার মিনিট পরই রিয়ালকে স্তব্ধ করে দেন সিডনেই, তার গতিময় শট চোখের পলকে জালে জড়িয়ে যায়।

তবে এই সিডনেই প্রথমার্ধের শেষ সময়ে এসে দলকে বিপদে ফেলেন। ডি বক্সের মধ্যে তিনি ফাউল করে বসেন মার্সেলোকে। স্পট কিক থেকে দলকে সমতায় ফেরাতে ভুল করেননি করিম বেনজেমা।

৬৯তম মিনিটে টনি ক্রুসের বদলি হিসেবে মারিয়ানো দিয়াস মাঠে নামার পর গতি পায় রিয়াল। তার কাছ থেকে বল পেয়েই জোরালো শট নিয়েছিলন লুকা মদ্রিচ। বেটিস গোলরক্ষক সেটি আটকালেও ক্লিয়ার করতে পারেননি। বক্সের মধ্যেই বল পেয়ে শট নিয়েছিলেন ভিনিসিয়াস জুনিয়র। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে সেটি বারে লেগে যায়।

৮২ মিনিটে এসে আরেক ধাক্কা খায় রিয়াল। তাদের রক্ষণের ভুলে বল পায়ে নিয়েই দৌড়ে ঢুকে যান ক্রিস্তিয়ান তেয়ো। আগুয়ান গোলরক্ষককে ফাঁকি দিয়ে বল জালে পাঠিয়ে দেন তিনি। শেষতক ওই ২-১ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে বেটিস।