ক্রিকেট এমন বিরল ঘটনা আগে দেখেনি (ভিডিও)

বড়সড় এক ছক্কা হলো, গ্যালারিতে আছড়ে পড়লো বল। এরপর সেটি খুঁজতে খুঁজতে জীবন শেষ। পাড়ার ক্রিকেটে এমন ঘটনার সাক্ষী কে না হয়েছেন? কিন্তু আন্তর্জাতিক একটা ম্যাচে কি এমনটা কখনও দেখেছেন কেউ?

অস্ট্রেলিয়া আর নিউজিল্যান্ডের মধ্যকার সিরিজের প্রথম ওয়ানডেতে ঘটেছে এই ঘটনা। যেখানে করোনাভাইরাসের আতঙ্কে দর্শক ছাড়াই খেলা অনুষ্ঠিত হয়।

অস্ট্রেলিয়া ইনিংস চলার সময় একবার দেখা গেল, বল ছক্কা হওয়ার পর সেই গ্যালারির চেয়ার থেকে সেটি কুড়িয়ে আনছেন কিউই ফিল্ডার লুকি ফার্গুসন। নিউজিল্যান্ডের ব্যাটিং ইনিংস চলার সময় তো ঘটলো আরও বিপত্তি। ইনিংসের ২৪তম ওভারের ঘটনা।

স্টিভেন স্মিথের বলে জেমস নিশাম বড়সড় এক ছক্কা হাঁকিয়েছিলেন। বল একদম গ্যালারির চেয়ারের মধ্যে গিয়ে পড়ে। সেই বল খুঁজতে খুঁজতে রীতিমত হয়রান অ্যাশটন অ্যাগার। এত এত চেয়ারের মধ্যে অসি ফিল্ডার কিছুতেই বলটি পাচ্ছিলেন না। তার সঙ্গে বল অনুসন্ধানে যোগ দেন রিজার্ভ বেঞ্চের আরেকজন অস্ট্রেলিয়ান খেলোয়াড়। শেষে এ চেয়ার ও চেয়ার খুঁজে সিকিউরিটির একজন বের করেন বলটি।

আরও কিছু অদ্ভুত ঘটনার সাক্ষী হয়েছে সিডনিতে অস্ট্রেলিয়া আর নিউজিল্যান্ডের মধ্যকার সিরিজের প্রথম ওয়ানডেটি। ম্যাচে ধারাভাষ্যকার ছাড়াই টস করতে নামেন দুই অধিনায়ক-অস্ট্রেলিয়ার অ্যারন ফিঞ্চ আর নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন।

টস হলো, জিতলেন অস্ট্রেলিয়ার অধিনায়ক ফিঞ্চ। কিন্তু ব্যাটিং নেবেন না বোলিং, সেই সিদ্ধান্ত কাকে জানাবেন? সামনে চলে এলো স্পাইডারক্যাম, সেটিই নিলো সাক্ষাতকার। ফিঞ্চ জানিয়ে দিলেন, প্রথমে ব্যাটিং করবে তার দল।

এখানেই শেষ নয়। টসের আনুষ্ঠানিকতা শেষেও ঘটলো আরেক বিরল ঘটনা। দুই অধিনায়ক করমর্দন করতে যাবেন, হঠাৎ সরিয়ে নিলেন হাত। মনে পড়ে গেল, এখন তো আগের নিয়ম চলবে না!