সর্বকালের সেরা একাদশ দিয়ে তোপের মুখে আফ্রিদি

শহীদ আফ্রিদিও নিজের পছন্দের সর্বকালের সেরা একাদশ বেছে নিয়েছেন। তবে আফ্রিদির এই একাদশ নিয়ে কথা হচ্ছে প্রচুর। অনেকেরই ভাষ্যমতেই এটি ‘পক্ষপাতদুষ্ট’ একাদশ।

লর্ডস ক্রিকেট গ্রাউন্ডের অফিশিয়াল ইউটিউব চ্যানেলে নিজের পছন্দের সর্বকালের সেরা একাদশ বেছে নিয়েছেন আফ্রিদি। মোট পাঁচজন পাকিস্তানি ক্রিকেটার বেছে নিয়েছেন আফ্রিদি। অস্ট্রেলিয়া থেকে আফ্রিদির একাদশে জায়গা পেয়েছেন চারজন। বাকি দুজনের মধ্যে দক্ষিণ আফ্রিকা থেকে জ্যাক ক্যালিস ও ভারত থেকে শচীন টেন্ডুলকার।

ইউটিউবে অনেকেই আফ্রিদির এই একাদশ মেনে নিতে পারেননি। একই দলে দুজন উইকেটরক্ষক কেন? এমন প্রশ্ন তুলেছেন অনেকেই।  অ্যাডাম গিলক্রিস্টের মতো কেউ থাকে তখন উইকেটরক্ষক হিসেবে রশিদ লতিফ কেন?

আরেকজন আফ্রিদির এই একাদশকে অদ্ভুত আখ্যা দিয়ে মন্তব্য করেন, ‘৫ পাকিস্তানি, ৪ অস্ট্রেলিয়ান এবং দক্ষিণ আফ্রিকা ও ভারত থেকে ১জন করে। ওয়েস্ট ইন্ডিজ, নিউজিল্যান্ড, ইংল্যান্ড, নিউজিল্যান্ড থেকে একজন খেলোয়াড়ও নেই! হ্যাঁ এটা তার পছন্দ, তবে দলটা অদ্ভুত।’ বিরাট কোহলি এবং এবি ডি ভিলিয়ার্সের কথাও আফ্রিদিকে মনে করিয়ে দিয়েছেন একজন।

শহীদ আফ্রিদির সর্বকালের সেরা একাদশ: সাঈদ আনোয়ার, অ্যাডাম গিলক্রিস্ট, রিকি পন্টিং, শচীন টেন্ডুলকার, ইনজামাম-উল-হক, জ্যাক ক্যালিস,রশিদ লতিফ (উইকেটরক্ষক), ওয়াসিম আকরাম, গ্লেন ম্যাকগ্রা, শোয়েব আখতার ও শেন ওয়ার্ন।