ট্রান্সফার: রিয়াল মাদ্রিদ কিনছে যাদের, ছাড়ছে যাদের

ক্রিশ্চিয়ানো রোনালদো দল ছাড়ার পর তার বিকল্প কাউকে ভেড়াতে পারেনি রিয়াল মাদ্রিদ। তাছাড়া, ইস্কো-হ্যাজার্ড-বেলরাও আহামরি পারফর্ম করতে পারছেন না। যে কারণে নতুন তারকা চাইছে রিয়াল মাদ্রিদ।

গ্রীষ্মের দলবদলকে সামনে রেখে জোর তৎপরতা শুরু করেছে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। তবে কোনো তারকাকে ভেড়ানোর পরিবর্তে তারা এবার নজর নিয়েছে তরুণদের প্রতি। আর তাদের পছন্দের লিস্টে সবচেয়ে বেশি নাম রয়েছে মিডফিল্ডার ও স্ট্রাইকারদের।

এর কারণ দীর্ঘমেয়াদী সমস্যার সমাধান করতে চাচ্ছে গ্যালাকটিকোরা। এ কারণে শীতের মৌসুমে বেশ কয়েকজন খেলোয়াড়কে টার্গেটে রেখেছে তারা। দেখে নেওয়া যাক করা আছে রিয়ালের টার্গেটে।

ইজিকুয়েল প্যালিসিও: আর্জেন্টিনার ‘ওয়ান্ডার বয়’ ইজিকুয়েল প্যালিসিওকে আগামী দলবদলে ডেরায় ভেড়ানোর পরিকল্পনা করেছে রিয়াল মাদ্রিদ। সূত্র বলছে, এই তরুণকে শীতের দলবদলেই নিজেদের করে নিচ্ছে রিয়াল। এ রকম একটি চুক্তি হয়েছে

রিয়াল মাদ্রিদের টার্গেটে আছে এস্পানিওলের ডিফেন্ডার হার্মোসো। তার জন্য ইতোমধ্যেই এস্পানিওলকে ৪০ মিলিয়নের প্রস্তার দিয়েছে রিয়াল। সূত্র বলছে, সামনের জানুয়ারিতেই হার্মেসোকে রিয়ালের জার্সিতে দেখা যাবে। এছাড়াও তাদের টার্গেটে আছে ভ্যালেন্সিয়ার আলফানসো পেরেদজা। ২২ বছর বয়সী এ উইঙ্গারের জন্য ২০ মিলিয়ন খরচ করতে প্রস্তুত আছে মাদ্রিদ।

এছাড়াও ২০ বছর বয়সী স্পেনের উঠতি তারকা দানি ওলমোকে ডায়নামো জাগরেব থেকে দলে ভেড়ানোর চেষ্টা করছে মাদ্রিদ। তরুণ এই মিডফিল্ডারকে কেনার চেষ্টা আছে বার্সেলোনাও।

তরুণদের পাশাপাশি একজন তারকা স্ট্রাইকারকে কিনতে চাচ্ছে মাদ্রিদ। যতটুকু শোনা যাচ্ছে সে স্ট্রাইকারের নাম কিলিয়ান এমবাপ্পে। এই তারকার জন্য জোর প্রচেষ্টা চালাচ্ছে তারা। যদিও পিএসজি তাকে ছাড়তে নারাজ। তবে এমবাপ্পেকে না পেলে নেইমারের জন্য ঝাপাবে তারা।

এবার রিয়ালের মূল টার্গেট পল পগবা। এই তারকাকে ম্যানইউ থেকে ভেড়াতে ১৫০ মিলিয়ন দিতে রাজি রিয়াল। এখানে তাদের বাধা জুভেন্টাস।

এদিকে, মৌসুম শেষেই চীনের ক্লাবে যাবেন গ্যারেথ বেল। লুকা মদ্রিচ ও লুকা জভিচকেও বিক্রির জন্য তুলবে তারা। মার্সেলোকো দলে নিতে আগ্রহ দেখাচ্ছে জুভেন্টাস।