চ্যাম্পিয়ন্স লিগের সেমিতে এক পা রিয়াল-সিটির

শেষ সময়ের গোলে চ্যাম্পিয়ন্স লিগের সেমি ফাইনালের পথে অনেকটাই এগিয়ে গেছে ম্যানচেস্টার সিটিকে। আরেক ম্যাচে লিভারপুলকে উড়িয়ে দিয়েছে রিয়াল মাদ্রিদ।

মঙ্গলবার রাতে ইতিহাদ স্টেডিয়ামে চ্যাম্পিয়ন্স লিগের প্রথম কোয়ার্টার ফাইনালে বরুশিয়া ডর্টমুন্ডকে ২-১ গোলে হারিয়েছে পেপ গার্দিওলার দল।

ঘরের মাঠে শুরু থেকেই অবশ্য বল দখলে এগিয়ে ছিল ম্যান সিটি। ১৯ মিনিটের মাথায় তার ফলও পেয়ে যায় তারা। কেভিন ডি ব্রুইন ডান পায়ের শটে বল জড়ান জালে।

৮৪ মিনিট পর্যন্ত ওই এক গোলেই এগিয়ে ছিল ম্যান সিটি। কিন্তু হঠাৎ তাদের মুখের হাসি মিলিয়ে দেন মার্কো রিউস। হলান্ডের পাস ধরে ডি-বক্সে ঢুকে ডান পায়ের শটে এদেরসনকে পরাস্ত করেন তিনি। ১-১ সমতা তখন ম্যাচে।

তবে শেষ রক্ষা হয়নি ডর্টমুন্ডের। নির্ধারিত সময়ের শেষ মিনিটে সিটিকে আনন্দে ভাসান ফোডেন। ডি ব্রুইনের ক্রস ডি-বক্সে পেয়ে ইলকাই গিনদোয়ান দেন ফোডেনকে। ইংলিশ মিডফিল্ডার সেই সুযোগ আর মিস করেননি।

শেষ মুহূর্তে হার দেখা ডর্টমুন্ড আগামী ১৪ এপ্রিল ফিরতি লেগে ম্যান সিটিকে মোকাবেলা করবে ঘরের মাঠে।

মঙ্গলবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে লিভারপুলকে ৩-১ গোলে হারিয়েছে ঘরের মাঠের রিয়াল।

ব্রাজিলিয়ান তারকা ভিনিসিয়াস ম্যাচের ২৭ এবং ৬৫ মিনিটে জোড়া গোল করেন। মাঝে একটি গোল করেন মার্কো আসেনসিও। লিভারপুলের একমাত্র গোলটি আসে মোহাম্মদ সালাহর পা থেকে।

আগামী ১৪ এপ্রিল অ্যানফিল্ডে ফিরতিপর্বের লড়াই। প্রথম লেগে বড় ব্যবধানে হারায় ঘরের মাঠে কঠিন পরীক্ষাই দিতে হবে লিভারপুলকে। অন্যদিকে রিয়ালের জন্য সেমিফাইনাল অনেকটাই কাছে চলে আসলো মঙ্গলবারের জয়ে।