বার্সেলোনাতেই থাকছেন মেসি

লিওনেন মেসি বার্সেলোনা ছাড়ছেন এমন গুঞ্জন চলছে এক বছরেরও বেশি সময় ধরে। তবে শুক্রবার স্পেনের একটি রেডিও চ্যানেল দাবি করেছে, নতুন মৌসুমেও প্রিয় ক্লাবেই থেকে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন মেসি।

জুন মাসেই মেসির সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হয়ে যাচ্ছে ক্লাবের। তার পরে আর্জেন্টিনীয় তারকার আগামী গন্তব্য কোথায়, তা নিয়ে জল্পনার অন্ত নেই। এমনই দমবন্ধ করা পরিস্থিতির মধ্যে বার্সা সমর্থকদের মনে কিছুটা হলেও স্বস্তি ফিরেছে।

ওই চ্যানেলের দাবি, নতুন প্রেসিডেন্ট খুয়ান লাপোর্তার সঙ্গে গত সপ্তাহে একান্তে কথাবার্তা হয়েছে মেসির। সেই আলোচনায় মেসি জানিয়েছেন, তিনি প্রিয় বার্সেলোনাতেই থাকবেন। অন্য কোনও ক্লাবে খেলতে যাওয়ার ইচ্ছা তাঁর নেই।

তবে তারই সঙ্গে মেসি নতুন প্রেসিডেন্টকে আরও একটি বিষয়ে সচেতন করে দিয়েছেন। তিনি জানিয়েছেন, নতুন মোসুমে দলকে আরও বেশি শক্তিশালী করে তুলতে হবে। ফলে নতুন ফুটবলারদের নেওয়ার বিষয়ে বাড়তি গুরুত্ব দিতে হবে। তার জন্য বড় অংশের অর্থ ব্যয় করতে হবে।

এই মুহূর্তে প্রবল আর্থিক সঙ্কটে রয়েছে বার্সেলোনা। বৃহস্পতিবার গ্রানাদার কাছে ১-২ গোলে হেরেছে বার্সা। এই হারে লা লিগা খেতাব জয়ের নাটক রুদ্ধশ্বাস পরিণতির দিকেই যাচ্ছে। শীর্ষে এখনও ৩৩ ম্যাচে ৭৩ পয়েন্ট পাওয়া লুইস সুয়ারেসদের আতলেতিকো মাদ্রিদ।