চ্যাম্পিয়ন আর্জেন্টিনার ভারতের কাছে হেরে বিদায়

গতকাল স্পিনের সাথে ড্র করে টোকিও অলিম্পিকের ফুটবল থেকে বিদায় নিয়েছে আর্জেন্টিনা।  এবার ভারতের কাছে হেরে অলিম্পিক হকির কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায়ঘণ্টা বেজে গেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের।

বৃহস্পতিবার অনুষ্ঠিত ম্যাচটিতে ৩-১ গোলে জিতেছে ভারত। এর আগে ভারতীয় দল স্পেনের বিপক্ষে ৩-০ গোলে জয় পেয়েছিল।

৪৩তম মিনিটে বরুণ কুমারের গোলে এগিয়ে যায় ভারত। পাঁচ মিনিট পরই অবশ্য সমতায় ফেরে আর্জেন্টিনা। সেট পিস থেকে গোল করেন আর্জেন্টিনার মাইকো কাসেলা। ৫৮ মিনিটে বিবেক প্রসাদের শট ফেরাতে পারেননি আর্জেন্টাইন কিপার ভিভালদি। পরের মিনিটেই আরও এক গোল ভারতের। এবারের নায়ক হারমানপ্রিত সিং। গোল ব্যবধান দাঁড়ায় ৩-১। এই স্কোরই ম্যাচের জয়-পরাজয় নির্ধারণ করে দেয়।

৪ জয় নিয়ে 'এ' গ্রুপের শীর্ষে আছে অস্ট্রেলিয়া। অন্যদিকে চার ম্যাচের তিনটি জিতে ৯ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয় স্থানে আছে ভারত।

এর আগে অস্ট্রেলিয়ার বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচে ৭-১ গোলে ভারতকে লজ্জার হার হারতে হয়েছিল। দুই দলেরই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত। অস্ট্রেলিয়া-স্পেন ও ভারত-জাপানের মধ্যকার গ্রুপের শেষ দুই ম্যাচের ফলাফলের ওপর গ্রুপ চ্যাম্পিয়ন হওয়া নির্ভর করছে। এছাড়া 'বি' গ্রুপের ম্যাচে বেলজিয়াম ৯-১ গোলে কানাডাকে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে।