কুনহার গোলে সেমিফাইনালে ব্রাজিল, সঙ্গী স্পেন-জাপান

অলিম্পেকের শেষ আটে কুনহার একমাত্র গোলে জয় পেয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে ব্রাজিল। এছাড়া অতিরিক্ত সময়ের গোলে স্পেন ও পেনাল্টিতে সেমিফাইনাল নিশ্চিত করেছে জাপান।

শনিবার ম্যাচের শুরু থেকেই মিশরকে চেপে ধরে ব্রাজিল। একের পর এক আক্রমণের ডালি সাজালেও গোল পাচ্ছিল না সেলেসাওরা। অবশেষে ম্যাচের ৩৭ মিনিটের সময় গোলের দেখা পায় ব্রাজিল। দলকে এগিয়ে নেন কুনহা।

পিছিয়ে পড়ে বিরতিতে যাওয়া মিশর দ্বিতিয়ার্ধে বেশ কয়েককটি জোড়ালো অআক্রমণ করে। তবে তাতে কোনো লাভ হয়নি। উল্টো ম্যাচের ৭০ মিনিটে আরেকটি গোল হজম করে বসেছিল। গোলকিপারের কারণে তা প্রতিহত হয়।

শেষদিকে ব্রাজিল কয়েকটি ভালো সুযোগ তৈরি করলেও গোলের দেখা পায়নি। ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে তারা।

অপরদিকে, স্পেন ও আইভরি কোস্টের ম্য্যাচে গোলবন্যা হয়েছে। ম্যাচের দশম মিনিটে আইভরি কোস্টের এরিক বেইলি লক্ষ্য ভেদ করেন। এরপর ৩০ মিনিটে স্পেনকে সমতায় ফেরান দানি অলমো।

৯১ মিনিটের সময় ইনজুরি টাইমে আইভরি কোস্টকে এগিয়ে নেন ম্যাক্স গার্ডেল। তবে পরের মিনিটে পাল্টা আক্রমণে সমতায় ফেরে স্পেন। খেলা গড়ায় অতিরিক্ত সময়ে।

তবে এ সময় আর পাত্তা পায়নি আইভরি কোস্ট। ৯৭ মিনিটে পেনাল্টিতে গোল করেন ওয়ারজাবাল। এরপর ১১৭ আর ১২১ মিনিটে গোল করে নিজের হ্যাটট্রিক পূরণ করেন রাফা মির।

আরেক ম্যাচে, পেনাল্টি শুটে নিউজিল্যান্ডকে ৪-২ গোলে হারায় জাপান।