অভিষিক্ত এলিসের হ্যাটট্রিকে বাংলাদেশ ১২৭

মাহমুদউল্লার হাফসেঞ্চুরি সত্ত্বেও অস্ট্রেলিয়ার অভিষিক্ত পেসার নাথান এলিসের হ্যাটট্রিকে ২০ ওভার খেলে মাত্র ১২৭ রান তুলতে পেরেছে বাংলাদেশ।

শুক্রবার তৃতীয় টি-২০তে আগে ব্যাট করতে নেমে শুরুটা একদমই বাজে হয় বাংলাদেশের। প্রথম দুই ম্যাচে বিবর্ণ সৌম্য সরকার আজ ১১ বলে ২ রান করে শিকার হন জাম্পার। যদিও আম্পায়ারের ভুল সিদ্ধান্তের স্বীকার তিনি।


সৌম্যর বিদায়ের পর বেশি সময় নেননি আরেক ওপেনার নাঈমও। পরের ওভারেই ২ বলে ১ রান করে ফেরেন তিনিও। এরপর অবশ্য জুটি গড়েন সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ রিয়াদ।

নবম ওভারের প্রথম বলে ১৭ বলে ২৬ রান করে সাকিব ফিরলে ভাঙে জুটি। এরপর আফিফ শুরুতে কয়েকটি শট খেলে আশা জাগালেও  দলীয় ৭৬ রানের সময় রানআউটের শিকার হন তিনি। এই ব্যাটসম্যান ১৩ বলে করেন ১৯ রান।

এরপর ৮ বলে ৩ রান করে সাজঘরে ফেরেন শামীম হোসাইন। রানআউটের আগে ৫ বলে ১১ রান করেন নুরুল। এলিসের করা শেষ ওভারের তৃতীয় বলে চার মেরে হাফসেঞ্চুরি পূর্ণ করেন রিয়াদ। তবে পরের বলেই বোল্ড হন তিনি। পঞ্চম বলে ছয় মারতে গিয়ে মিচেল মার্শের কাছে ক্যাচ দেন মোস্তাফিজুর। আল শেষ বলে মাহাদি আউট হলে হ্যাটট্রিক পূর্ণ হয় অভিষিক্ত এ পেসারের। বাংলাদেশ থামে ৯ উইকেটে ১২৭ রানে।