উড়ন্ত ব্রাজিল-আর্জেন্টিনা বিশ্বকাপ নিশ্চিতের পথে

বিশ্বকাপ বাছাইপর্বে দুর্দান্ত গতিতে উড়ছে ব্রাজিল। ১০ ম্যাচে জয় নয়টিতেই। সেদিক থেকে বেশ পিছিয়ে আর্জেন্টিনা। তবে ব্রাজিলের মতো তারাও হারেনি ম্যাচ। দুই দলই বিশ্বকাপ নিশ্চিতের দ্বারপ্রান্তে।


সোমবার ভোরে দুইবারের বিশ্বকাপ জয়ী দল উরুগুয়েকে হারিয়েছে কোচ স্ক্যালোনির শিষ্যরা। নিজেদের মাঠ এস্তাদিও মন্যুমেন্তালে প্রিয় বন্ধু লুইস সুয়ারেজের দলকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে লিওনেল মেসির দল।


গোল পেয়েছেন মেসি, রদ্রিগো ডি পল আর লাওতারো মার্টিনেজের 


নিজে গোল পেয়ে আর এমন জয়ে বেশ তুষ্ট আর্জেন্টিনা দলের অধিনায়ক। জানালেন, দলের উন্নতি চোখে পড়ছে তার।


এদিকে, বিশ্বকাপ বাছাইয়ে প্রথমবারের মতো হতাশ হয়েছে তিতের শিষ্যরা। সোমবার কলম্বিয়ার বিপক্ষে গোলশূন্য ড্র করেছে তারা। যদিও বেশ কয়েকটি সুযোগ এসেছিল নেইমারদের কাছে। তবে সেটা কাজে লাগাতে পারেনি।


বাছাইপর্বে ১০ ম্যাচে ৯ জয় আর ১ ড্রতে ব্রাজিলের পয়েন্ট ২৮। আর একটি জয় পেলেই তাদের বিশ্বকাপ নিশ্চিত। এখনো তাদের হাতে আছে আটটি ম্যাচ। অপরদিকে দুইয়ে থাকা আর্জেন্টিনার পয়েন্ট ২২। ১০ ম্যাচে ৬টিতে জয় পেয়েছে তারা। বাকি চার ম্যাচ ড্র করেছে। বিশ্বকাপ নিশ্চিতে তাদের দরকার আর তিনটি জয়। যদিও এখন যে পয়েন্ট তাদের তাতে দুই দলের বিশ্বকাপ নিশ্চিত বলা যায়।


তৃতীয় অবস্থানে আছে উকুয়েডর। ১১ ম্যাচে ৫ জয় আর ১ ড্রতে তাদের পয়েন্ট ১৬। সমান ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে চারে আছে উরুগুয়ে। পাঁচ নম্বরে থাকা কলম্বিয়ার পয়েন্ট ১৫। প্যারাগুয়েল ১২ আর পেরুর ১১।