ভারতের কোচ হচ্ছেন দ্রাবিড়

ভারতের প্রধান কোচের দায়িত্ব নিতে রাজি হয়েছেন রাহুল দ্রাবিড়। টি-২০ বিশ্বকাপের পর দায়িত্ব কাঁধে তুলে নেবেন ‘দ্য ওয়াল’।


ভারতের এক সংবাদমাধ্যমকে বিসিসিআইয়ের এক কর্মকর্তা জানিয়েছেন, ভারতের কোচ হওয়ার প্রস্তাবে রাজি হয়েছেন দ্রাবিড়। আপাতত তার সঙ্গে দুই বছরের চুক্তি হচ্ছে। অর্থাৎ, ২০২৩ সাল পর্যন্ত বিরাট কোহলিদের কোচিং করাবেন তিনি। তার বেতন বছরের ১০ কোটি রুপি হতে পারে জানা গেছে।  


বেশ কয়েক বছর ধরে ভারতের জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি, অনূর্ধ্ব-১৯ দল এবং ভারত ‘এ’ দলের দায়িত্ব সামলেছেন দ্রাবিড়। এই সময়ে বহু তরুণ প্রতিভাবান ক্রিকেটার উঠে এসেছেন তার হাত ধরে। সেই সময় তার সঙ্গী ছিলেন পরেশ মামব্রে। সেই মামব্রেকে এবার জাতীয় দলের বোলিং কোচ করা হচ্ছে।


অবশ্য এর আগেই দ্রাবিড়কে জাতীয় দলের কোচ করার চেষ্টা করেছিল বিসিসিআই। কিন্তু তিনি রাজি হননি। এমনকি শ্রীলঙ্কা সফরে শিখর ধাওয়ানদের কোচ হিসেবেও গিয়েছিলেন তিনি। এরপরই ফের প্রস্তাব দেওয়া হয় তাকে। কিন্তু তিনি সেবারও রাজি না হয়ে জাতীয় অ্যাকাডেমির দায়িত্বেই ফিরে যান।  


এবার শাস্ত্রীর বিদায় নিশ্চিত হওয়ার পর ফের দ্রাবিড়কে একই প্রস্তাব দেওয়া হয়েছে। দ্রাবিড়ও এবার আর না করেননি বলেই খবর।