সাকিবপত্নীর স্ট্যাটাসে সোশ্যাল মিডিয়ায় তোলপাড়!

এবারের বিশ্বকাপে বাংলাদেশ প্রত্যাশিত পারফরম্যান্স দেখাতে পারছে না। প্রথম ম্যাচে শ্রীলঙ্কার কাছে হারের পর বুধবার ইংল্যান্ডের কাছেও অসহায় আত্মসমর্পণ করেছে। এ নিয়ে চারিদিক থেকে আসছে সমালোচনা।

সামাজিক যোগাযোগমাধ্যমে এখন কেবল ব্যঙ্গ-বিদ্রুপেরই শিকার হচ্ছেন মুশফিক-মাহমুদউল্লাহ-লিটনরা। সমালোচকদের তালিকায় আছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপনও। শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ হারের পর জোড়া ক্যাচ ফেলা লিটনের সমালোচনা তো করেছেনই, বিসিবি প্রধান কাঠগড়ায় দাঁড় করিয়েছেন অধিনায়ক মাহমুদউল্লাহকে।

এমতাবস্থায় যেন আগুনে ঘি ঢাললেন সাকিব আল হাসানের স্ত্রী উম্মে আল হাসান শিশির। তিনি দিয়েছেন বিতর্কিত এক স্ট্যাটাস। যা নিয়ে সোশ্যাল মিডিয়ায় তোলপাড় পড়ে গেছে।

সাকিবপত্নী লিখেছেন, ‘আমরা কি ২০১৯ বিশ্বকাপ নিয়ে একটু কথা বলতে পারি? আমি ভাবছি কিভাবে আমরা ভারত, পাকিস্তান, ইংল্যান্ড অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ডের মতো বড় দলের বিরুদ্ধে জিততে পারিনি; যখন আমাদের গতিতারকারা এবং তথাকথিত সেরা ওপেনিং জুটি ছিল! কী ভুল হয়েছিল ওই ম্যাচগুলোতে কৌতূহলী মন জানতে চায়! যদি আমরা সেই ভুলগুলোর কিছু নিয়ে আলোচনা করার জন্য তখন কিছু টক শো করতাম, তাহলে আজ আমাদের ব্যর্থ হতে হতো না!’

সাকিবপত্মী এই ফেসবুক স্ট্যাটাসে সমালোচকদের একহাত নিতে গিয়ে কাকে আসলে আলাদা করে খোঁচা দিলেন বোঝা মুশকিল! তবে ‘গতিতারকা’ আর ‘তথাকথিত সেরা ওপেনিং জুটি’ শব্দগুলো নিয়ে জোর আলোচনা শুরু হয়ে গেছে ইতিমধ্যেই।

২০১৯ বিশ্বকাপে ওপেনিং করেছেন তামিম ইকবাল ও সৌম্য সরকার। পেস আক্রমণে ছিলেন মাশরাফি ও রুবেল হোসেন। আরেক পেসার মোস্তাফিজুর রহমান আছেন এ বিশ্বকাপেও।