মুমিনুল-শান্তরা আত্মবিশ্বাসহীনতায় ভুগছে: ডমিঙ্গো

মুমিনুল-শান্তরা আত্মবিশ্বাসহীনতায় ভুগছেন বলে জানালেন বাংলাদেশ দলের হেড কোচ রাসেল ডমিঙ্গো। রবিবার (১৯) টেস্টের তৃতীয় দিনের খেলা শেষে এক ভিডিও বার্তায় তিনি এ মন্তব্য করেন।


ডমিঙ্গো বলেন, এই মুহূর্তে ছেলেদের আত্মবিশ্বাস একেবারে তলানিতে। টেষ্ট দলের কিছু খেলোয়াড়; মুমিনুল, শান্তসহ কিছু ছেলে আত্মবিশ্বাসহীনতায় ভুগছে। ক্রিকেটে আত্মবিশ্বাস অনেক বড় একটা ব্যাপার। কিন্তু এই মুহূর্তে তাদের ব্যাটিংয়ে সেটা নেই।


ক্ষোভ প্রকাশ করে ডমিঙ্গো বলেন, দুই ইনিংসেই অনেকগুলো সফট ডিসমিসাল হয়েছে। ব্যাটিংয়ের সময় অনেকগুলো ভুল সিদ্ধান্তও ছিলো। প্রথম ইনিংসে ১০৩ রান, এটা আরো বেশি হতে পারতো। দ্বিতীয় ইনিংসে ২৪৫ রান, এটাও আরো বেশি হওয়া দরকার ছিলো। সারমর্ম করতে গেলে বলতে হয়, এক টেস্টে এতগুলো সফট ডিসমিসালই নির্দিষ্ট করে দায়ী।


ব্যাটিংয়ে বাড়তি মনোযোগ দিতে অধিনায়কত্ব ছেড়েছেন মুমিনুল হক। তবুও হতাশার বৃত্ত ভাঙতে পারছেন না,রানের দেখা পাচ্ছে না এই বাঁহাতি ব্যাটসম্যান। অ্যান্টিগা টেস্টেও নিষ্প্রাণ মুমিনুলের ব্যাট।


দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের তিন দিনের খেলা শেষ হয়েছে। যেখানে হারের প্রহর গুনছে সফরকারীরা। প্রথম ইনিংসে ১০৩ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। পরে উইন্ডিজকে অলআউট করে ২৬৫ রানে। এতে মাথায় ওপর ১৬২ রানের লিড দাঁড়ায়। এই রান শোধ দিয়ে দ্বিতীয় ইনিংসে ৮৩ রানের লিড সাকিব আল হাসানের দলের। তাতে ক্যারিবীয়দের সামনে ৮৪ রানের লক্ষ্য দাঁড়ায়।


দিন শেষে ৩ উইকেট হারিয়ে ৪৯ রান তুলেছে স্বাগতিকরা। জয়ের জন্য বাংলাদেশ দলের প্রয়োজন আর ৭ উইকেট। উইন্ডিজের দরকার ৩৫ রান। এমন অবস্থায় জয়ের পাল্লা ভারি ক্যারিবীয়দের দিকেই। দলের এমন পরিস্থিতির জন্য ব্যাটসম্যানদের কাঠগড়ায় তুললেন ডমিঙ্গো। তামিম ইকবাল, লিটন দাস, মাহমুদুল হাসান জয়দের উইকেট বিলিয়ে দেয়ায় প্রক্রিয়ায় ক্ষুব্ধ কোচ।