নেইমারকে নাচানাচি বন্ধ রাখতে বললেন কোচ

বহু আগ থেকেই আঘাত পাওয়ার অজুহাত দেখিয়ে ফাউল ও ফ্রি-কিক আদায়ের অভিযোগ আছে নেইমারের বিরুদ্ধে। কথিত আছে, প্রতিপক্ষ দলের খেলোয়াড়ের সাথে হালকা স্পর্শেই মাঠে গড়াগড়ি দেন নেইমার। আর এ নিয়ে বিশ্বব্যাপী সমালোচনা, ট্রলও হয়েছে প্রচুর।


তবে অভিনয় বন্ধ হবে কি না সেই বিষয়ে কোনো নির্দেশনা না আসলেও এবার গোল দেওয়ার পর নাচা বন্ধ হচ্ছে নেইমারসহ তার সতীর্থদের। এবারের টুর্নামেন্টে আরব সংস্কৃতিকে শ্রদ্ধা জানিয়ে গোলের পর তাদের আপত্তিকর নাচানাচি বন্ধ করার অনুরোধ জানিয়েছেন স্বয়ং ব্রাজিলের কোচ অ্যাডেনর লিওনার্দো বাচ্চি (তিতে)।


তিতে বুধবার বলেছেন, আমাদের অবশ্যই অন্যকে সম্মান করতে হবে। আমরা যেখানেই থাকি না কেন এটি (গোল উদযাপন) স্বাভাবিকভাবেই করতে হবে। আমরা যেমন অন্য সব সংস্কৃতিকে সম্মান করি তেমনি আমরা আরব সংস্কৃতিকে সম্মান করব। অনুগ্রহ করে আমাদেরকেও সম্মান করুন।


প্রসঙ্গত, এই মৌসুমে রিয়াল মাদ্রিদের হয়ে গোল করার পর নাচের জন্য স্পেনে সমালোচিত হয়েছিলেন ফেলো ফরোয়ার্ড ভিনিসিয়াস জুনিয়র। স্পেনের সমালোচনা সত্ত্বেও তিনি এবং সতীর্থ রদ্রিগো নাচতে থাকেন এবং বিশ্বকাপে জাতীয় দলে যাওয়ার সময়ও একই রকম প্রতিশ্রুতি দিয়েছিলেন। সূত্র: এনবিসি টেন