দলকে বিপদে রেখে ফিরে গেলেন জাকির-শান্ত

সূচনাটা ভালোই ছিল বাংলাদেশের। দুই ওপেনার জাকির হাসান এবং নাজমুল হোসেন শান্তর ব্যাটে বাংলাদেশ দল ধীরে ধীরে রানের চাকা বাড়িয়ে চলছিলো। অধিনায়ক সাকিব আল হাসানের প্রত্যাশা ছিল প্রথম দুই ঘণ্টা ভালোয় ভালোয় কাটাতে পারলে বাংলাদেশের খেলাটাও ভালা হবে।


কিন্তু ১৫তম ওভারে এসেই ছন্দপতন ঘটলো। কুলদিপ যাদবের পরিবর্তে সুযোগ পাওয়া জয়দেব উনাদকাটের বলে ক্যাচ তুলে দেন জাকির হাসান। তার ক্যাচটি তালুবন্দী করেন লোকেশ রাহুল।


আউট হওয়ার আগে জাকির করেছিলেন ১৫ রান। এর আগে দ্বিতীয় ওভারেই ক্যাচ তুলেছিলেন জাকির। মোহাম্মদ সিরাজ সেই ক্যাচ মিস করেন।


পরের ওভারে রবিচন্দ্রন অশ্বিনের বলে এলবিডব্লিউ হয়ে যান নাজমুল হোসেন শান্ত। যদিও এই আউটটি ছিল বিতর্কিত। বাইরে চলে যাওয়া বল প্যাড দিয়ে ঠেকান শান্ত। বলটা ছিল স্ট্যাম্পের অনেক বাইরে। তবুও জোরালো আবেদন করেন অশ্বিন। তার জোরালো আবেদনের মুখে আঙ্গুল তুলে দেন আম্পায়ার শরফুদ্দৌলা।


রিভিউ নেয়ার পর দেখা যায় বলটি অফস্ট্যাম্প হয়তো আলতো টাচ করে যেতো। কিংবা স্ট্যাম্প মিসও করতে পারতো। তবুও ফিল্ড আম্পায়ার আউট দেয়ার কারনে টিভি আম্পায়ারও সেটিকে আউটই ঘোষণা করেন। ২৪ রান করে ফিরে যান শান্ত।


এ রিপোর্ট লেখার সময় বাংলাদেশের রান ছিল ২৩ ওভার শেষে ২ উইকেট হারিয়ে ৬৬। ১১ রানে ব্যাট করছেন মুমিনুল হক এবং তার সঙ্গী সাকিব আল হাসান ১৫ রানে ব্যাট করছেন।