শান্তর ব্যাটে লড়াকু পুঁজি সিলেটের

বিপিএলে মঙ্গলবার দিনের প্রথম ম্যাচে মিরপুর শেরে-ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামের শুরুর গল্পটা শুধুই মোহাম্মদ ওয়াসিমের। সিলেট স্ট্রাইকার্সের তিন ব্যাটরকে শুরুতে ফিরিয়ে দেন ফরচুন বরিশালের এই পেসার। তবে সে চাপ সামলে নাজমুল হোসেন শান্তর ব্যাটে ঘুরে দাঁড়ায় সিলেট। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে সিলেটের সংগ্রহ দাঁড়ায় ১৭৩ রান। শান্ত অপরাজিত থাকেন ৮৯ রানে।


এর আগে টস হেরে প্রথমে ব্যাট করতে নামে সিলেট দল। শুরুতে বিদায় নেন জাকির হাসান কোনো রান না করেই। এরপর আবারো সিলেট শিবিরে আঘাত হানেন ওয়াসিম, ফিরিয়ে দেন তৌহিদ হৃদয়কে ৪ রান। দলীয় ১৫ রানে সিলেটের তারকা ব্যাটার মুশফিকুর রহিমকেও গোল্ডেন ডাকে ফেরান ওয়াসিম।


তবে এরপরের গল্পটা শুধু শান্ত-টম মরিসের। কেননা এই জুটি থেকে তারা সংগ্রহ করে ৮১ রান। তবে ব্যাক্তিগত ৪০ রানে মরিসকে ফিরিয়ে দেন সাকিব আল হাসান। তখনো অবিচল ছিলেন শান্ত। বরিশাল বোলারদের করেছেন একের পর এক সীমানাছাড়া। শেষ দিকে থিসারা পেরেরা করেন ২১ রান।


শেষ পর্যন্ত সেঞ্চুরি না হলেও শান্ত অপরাজিত থাকেন ৬৬ বল খেলে ৮৯ রানে। বরিশালের হয়ে মোহাম্মদ ওয়াসিম নেন ৩ উইকেট এছাড়া সাকিব আল হাসান এবং কামরুল ইসলাম রাব্বি নেন ১ উইকেট করে।