ভারতকে পাক সেনাপ্রধানের হুমকি

কাশ্মীর ইস্যুতে ভারত সরকারকে হুশিয়ার করে দিয়ে পাকিস্তান সেনাবাহিনীর প্রধান আসিফ গপুর বলেছেন, কাশ্মীরে কোনো ধরনের সমস্যা সৃষ্টি করা হলে তার কড়া জবাব দেয়া হবে বলে ভারতকে।

বৃহস্পতিবার রাতে একাধিক টুইটে পাক সেনাবাহিনীর প্রধান এই মুখপাত্র বলেন, দশকের পর দশক ধরে কাশ্মীরিদের সাহসী লড়াই হাজার হাজার সেনা দিয়ে দমন করতে ব্যর্থ হয়েছে ভারত। বর্তমান উদ্যোগও সফল হবে না তাদের।

তিনি বলেন, কাশ্মীরে যদি কোনো ধরনের বিশৃঙ্খলা তৈরি করা হয়, তাহলে তার জবাব পাক সেনাবাহিনী। গত ২৭ ফেব্রুয়ারির চেয়েও শক্তিশালী উপায়ে দেবে।

গত সপ্তাহেই জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা কেড়ে নেয় ভারত। সেই সাথে কাশ্মীরকে আলাদা করে দেওয়া হয় জম্মু থেকে। এরপর থেকেই উত্তাল উপত্যকা। এ ঘটনার প্রতিবাদ শুরু থেকেই জানিয়ে আসছে পাকিস্তান। এমনকি আকার ইঙ্গিতে তারা যুদ্ধের হুশিয়ারিও দিয়েছে।

অধিকৃত জম্মু-কাশ্মীরে অনিশ্চিত পরিস্থিতি ও ভারতীয় নৃশংসতা থেকে বিশ্বের নজর অন্যদিকে সরিয়ে নিতে পাকিস্তানের বিরুদ্ধে অভিযোগ আনা হচ্ছে বলে মন্তব্য করেন আসিফ গফুর।

তিনি বলেন, ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরে গণমাধ্যম ঢুকতে পারছে না। কিন্তু আজাদ জম্মু-কাশ্মীর বিদেশি গণমাধ্যমের জন্য উন্মুক্ত। পছন্দ অনুযায়ী আজাদ কাশ্মীরের যেকোনো জায়গায় ভারত এবং পাকিস্তানে নিয়োজিত জাতিসংঘের সামরিক পর্যবেক্ষক গ্রুপের সদস্যরা যেতে পারেন।