যে কোনো মুহূর্তে ভারতে হামলার শঙ্কা, জারি উচ্চ সতর্কতা

যে কোনো মুহূর্তে সমগ্র ভারতের কেরালায় সন্ত্রাসবাদী হামলার আশঙ্কায় সতর্কবার্তা জারি করেছে ভারতীয় সেনা।

সোমবার সেনার সতর্কবার্তা পেয়ে জনবহুল স্থানে কড়া পাহারায় নেমেছে রাজ্য পুলিশ।

দক্ষিণ ভারতে হামলা চালাতে পারে জঙ্গিরা, এমনই গোয়েন্দা তথ্য পেয়েছে সেনাবাহিনী। সেনাবাহিনীর এক কর্মকর্তা জানিয়েছেন, গুজরাটের স্যার ক্রিকে পরিত্যক্ত নৌকার সন্ধান মিলেছে। পাকিস্তানি কম্যান্ডো বাহিনী ভারতের জলপথ ব্যবহার করে কছ উপকূল এলাকাকে ব্যবহার করে এবং সমুদ্রপথের মাধ্যমে প্রবেশ করে গুজরাটে জঙ্গি হামলা চালাতে পারে।

সাদার্ন আর্মি কম্যান্ডার লেফটেন্যান্ট জেনারেল এস কে সাইনি জানিয়েছেন, নির্ভরযোগ্য সূত্রে দক্ষিণ ভারতে বড়সড় সন্ত্রাসবাদী হামলার আশঙ্কার খবর পাওয়া গিয়েছে। ভারত ও পাকিস্তানের মধ্যবর্তী স্যর ক্রিক এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে।

কেরলের পুলিশ প্রধান উপকূলবর্তী এলাকাগুলিতে নজর রাখার নির্দেশ দিয়েছেন। বাসস্ট্যান্ড, বিমানবন্দর, এবং শপিং মলের মতো জনবহুল এলাকাগুলিতেও নজর রাখার নির্দেশ দিয়ছেন তিনি।

গতমাসে, জম্মু ও কাশ্মীর থেকে বিশেষ রাজ্যের মর্যাদা প্রত্যাহার এবং রাজ্যটিকে ভেঙে দুটি কেন্দ্রশাসিত অঞ্চলে ভাগ করে ভারত, তারপরেই ভারত ও পাকিস্তানের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্কে উত্তেজনা ছড়ায়। এই সিদ্ধান্তের পর, ভারতের সঙ্গে বাণিজ্যিক সম্পর্কের অবনতি ঘটায় পাকিস্তান এবং ভারতের রাষ্ট্রদূতকে বহিষ্কার করে। ভারতের তরফে জানানো হয়, কাশ্মীর নিয়ে করা পদক্ষেপ অভ্যন্তরীণ বিষয়।