তুমি এতো ছটফট করো কেন, মমতাকে শেখ হাসিনা

ইডেনে গোলাপি বলের টেস্টে মিলনমেলা বসেছে কলকাতায়। বর্তমান ও সাবেক খেলোয়াড়দের পাশাপাশি কলকাতায় দেখা গেছে রাজনীতিকদেরও। তবে সবচেয়ে বড় চমক ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে ইডেন টেস্ট দেখতে যান প্রধানমন্ত্রী।

সেখানে উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই দুজনই ঘন্টা বাজান ঐতিহাসিক ইডেন টেস্টের। পরে খেলোয়াড়দের সাথে কুশল বিনিময় করেন।

খেলা শুরুর পর অতিথিদের জন্য মধ্যাহ্নভোজনের আয়োজন করেন বিসিসিআই সভাপতি। সেখানে নিজে কিছু খাননি মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু শেখ হাসিনাকে যত্ন করে খাওয়ান।

ভারতীয় মিডিয়ার খবর অনুযায়ী, প্রাক্তন ক্রিকেটার কৃষ্ণমাচারি শ্রীকান্ত পায়েস নিয়ে খেতে শুরু করেন। তখনই মমতা হিন্দিতে বলে ওঠেন, বাংলায় একে কী বলে জানো? এটা হচ্ছে বাংলার বিখ্যাত পায়েস। আড্ডায় যোগ দেন সুনীল গাভাস্কার। চলে কথাবার্তা।

এর মধ্যেই মমতার এমন আতিথেয়তা দেখে উচ্ছ্বসিত হন শেখ হাসিনা। মমতার উদ্দেশ্যে নাকি তিনি বলেন, তুমি এত ছটফট করো কেন? সারাক্ষণ ঘুরে বেড়াও। এক জায়গায় বসতে পারো না।

হাসিনার মুখে এমন কথা শুনে মমতা বন্দোপাধ্যয় হেসে ফেলেন। এরপরই শুরু হয় জমজমাট আড্ডা। যেখানে দেখা যায় শচীন টেন্ডুলকারকেও।