যুক্তরাষ্ট্রে করোনা ঝড় চলছেই

যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ২৩ হাজারের বেশি মানুষ প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে দেড় হাজার মানুষের।

জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান অনুযায়ী, দেশটিতে নতুন করে আক্রান্তের সংখ্যা ২৩ হাজার ২৮৫ এবং মারা গেছে ১ হাজার ৫১৮ জন।

ওই পরিসংখ্যান অনুযায়ী, এখন পর্যন্ত দেশটিতে করোনায় মোট আক্রান্তের সংখ্যা ১৫ লাখ ৫১ হাজার ৮৫৩ এবং মারা গেছে ৯৩ হাজার ৪৩৯ জন।

এদিকে, ওয়ার্ল্ডওমিটারের পরিসংখ্যান বলছে, যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ১৫ লাখ ৯৩ হাজার ৩৯ জন। এর মধ্যে মারা গেছে ৯৪ হাজার ৯৪১ জন।

ইতোমধ্যেই করোনা থেকে সুস্থ হয়ে উঠেছে ৩ লাখ ৭০ হাজার ৮১২ জন। দেশটিতে করোনার অ্যাক্টিভ কেস ১১ লাখ ২৭ হাজার ২৮৬। অপরদিকে এখনও আশঙ্কাজনক অবস্থায় রয়েছে ১৭ হাজার ৮১৫ জন।

গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম প্রাণঘাতী এই ভাইরাসের উপস্থিতি ধরা পড়ে। এখন পর্যন্ত বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চলে এই ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়েছে।

এখন পর্যন্ত করোনায় আক্রান্ত ও মৃত্যুতে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটির ৫০টি অঙ্গরাজ্যেই এই ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়েছে। তবে এখন পর্যন্ত করোনায় সবচেয়ে বিপর্যস্ত নিউইয়র্ক অঙ্গরাজ্য। সেখানেই আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি।