লকডাউনের খবরে মদ কিনতে নারী-পুরুষের বিশাল লাইন

সোমবার থেকে আগামী ৭দিন ভারতের রাজধানী দিল্লিতে লকডাউন ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। এ খবরেই রাজধানীর বিভিন্ন মদের দোকানে মদ কেনার জন্য হুড়োহুড়ি পড়ে গিয়েছে। সামাজিক দূরত্বের কোনও তোয়াক্কা না করে, মুখে মাস্ক না পরে মদের দোকানে লম্বা লাইন পড়েছে । ক্রেতাদের করোনা বিধি ভেঙে মদ কেনার সেই লম্বা লাইনের ছবি নিমেষে ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

মদের দোকানের ভিড় দেখে কেউ মনেই করতে পারবে না দিল্লিতে করোনা এতটা ভয়াল ভাবে থাবা বসিয়েছে। এই দৃশ্য দেখে বোঝা যাচ্ছে জীবনের চাইতে মদ বেশি গুরুত্বপূর্ণ।

ভারতীয় মিডিয়ার খবর অনুযায়ী, বিভিন্ন বয়সের পুরুষ, নারী রয়েছেন এই মদ কেনার লাইনে। মদের টানে মানুষ যে জীবন বাজি রাখতে পারে দিল্লির এই মদের দোকানের লাইনে সেটাই স্পষ্ট করে দিচ্ছে।

এক মহিলাতো দাবি করে বসলেন, “৩৫ বছর ধরে মদ খাচ্ছি। ওষুধের প্রয়োজন হয় না। ইঞ্জেকশনে কিছু লাভ হবে না। মদেই যা লাভ হওয়ার হবে।” সংবাদ সংস্থার ক্যামেরার সামনে করা সেই মন্তব্য এখন ভাইরাল হয়ে গিয়েছে।

সাধারণত লকডাউনের জন্য কিছু বিধিনিষেধ ঘোষণা করেছেন কেজরিওয়াল প্রশাসন । ওষুধ, খাবারের মতো পরিষেবা স্বাভাবিক রাখা হলেও বিয়ের মতো অনুষ্ঠানের ক্ষেত্রে কিছু বিধিনিষেধ আরোপ করা হয়েছে দিল্লিতে। রবিবার দিল্লিতে নতুন করে সাড়ে ২৫ হাজার জন করোনা আক্রান্ত হয়েছেন।