মুসলিম রীতি মেনে বিয়ে করলেন বিল গেটসকন্যা

মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটসের কন্যা জেনিফার গেটস বিয়ে সেরেছেন দীর্ঘদিনের মিশরীয় প্রেমিক নায়েল নাসেরের সঙ্গে।


শুক্রবার (১৫ অক্টোবর) সন্ধ্যায় সীমিত পরিসরে প্রথমে মুসলিম রীতি ও পরে খ্রিস্টান রীতি মেনে জেনিফার ও নায়েলের বিয়ে সম্পন্ন হয়। 


শনিবার (১৬ অক্টোবর) বড় মাপের আয়োজনে আরও একবার বিয়ের রীতি উদযাপন করা হয়। বিয়েতে ২০ মিলিয়ন ডলার খরচ করা হয়েছে বলে বিভিন্ন গণমাধ্যম উল্লেখ করেছে।  সোমবার (১৮ অক্টোবর) তার বিয়ের ছবি প্রকাশ করেছেন জেনিফার।


বিয়েতে জেনিফার ভেরা ওয়াংয়ের ডিজাইন করা ঐতিহ্যবাহী গাউন পরেছিলেন। মেয়ের বিয়ের অনুষ্ঠানে বিল ও মেলিন্ডা গেটসকে একসঙ্গে দেখা গেছে।


গত আগস্টে বিয়ে বিচ্ছেদের পর জেনিফারের বিয়েতেই প্রথমবারের মতো একসঙ্গে দেখা গেছে বিশ্বের আলোচিত ওই দম্পতিকে। এর আগে, ২০১৮ সালে স্ট্যান্ডফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক শেষ করার কিছুদিন পরই ১৬ মিলিয়ন ডলারের ওই খামার বাড়ি বাবা-মার কাছ থেকে উপহার পান জেনিফার। ক্যালিফোর্নিয়ার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় জেনিফার গেটসের সঙ্গে পরিচয় হয় নায়েল নাসেরের। দুইজনেরই ছিল ঘোড়দৌড়ের প্রতি ভীষণ আগ্রহ। এই আগ্রহের কারণেই তারা আরও কাছাকাছি আসেন। একসঙ্গে বিভিন্ন ঘোড়দৌড় প্রতিযোগিতায় অংশও নেন। এভাবেই ধীরে ধীরে জেনিফারের মনে জায়গা করে নেন নাসের।


নায়েল নাসেরের শুধু ঘোড়দৌড়বিদই নন, তার ক্যালিফোর্নিয়ার সান দিয়েগোতে একটি ব্যবসাও রয়েছে। বিয়ের পর জেনিফার-নাসের সেখানেই সংসার শুরু করবেন বলে এর আগে বিভিন্ন গণমাধ্যমের প্রতিবেদনে জানা গিয়েছিল।