সাবমেরিন ক্যাবলের লাইসেন্স পেলো মেটাকোর সাবকম

বেসরকারি খাতকে সাবমেরিন ক্যাবল সেবায় অন্তর্ভুক্তির অংশ হিসেবে মেটাকোর সাবকম লিমিটেড কর্তৃপক্ষের কাছে লাইসেন্স হস্তান্তর করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।


বিটিআরসি চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার সম্প্রতি মেটাকোর সাবকম লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আহমেদ জুনায়েদের কাছে লাইসেন্সের কপি হস্তান্তর করেন।


এসময় লাইসেন্স প্রাপ্তিতে বিটিআরসির চেয়ারম্যান প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পর্ষদকে শুভেচ্ছা এবং অভিবাদন জানান। লাইসেন্সিং গাইডলাইনের সকল নিয়ম-কানুন যথাযথ ভাবে পালন করে সামনের কাজগুলো দ্রুত এগিয়ে নিয়ে যাওয়ার জন্য নির্দেশনা প্রদান করেন। সেই সাথে বিটিআরসির পক্ষ থেকে সকল প্রকার সাহায্য এবং সহযোগিতার আশ্বাস দেন।


শাহবাগে বিটিআরসি চেয়ারম্যানের কার্যালয়ে অনানুষ্ঠানিক এই লাইসেন্স হস্তান্তরের সময় কমিশনের লিগ্যাল ও লাইসেন্স বিভাগের কমিশনার আবু সৈয়দ দিলজার হোসেন, মহাপরিচালক আশীষ কুমার কুন্ডু, লাইসেন্স বিভাগের পরিচালক মো. নূরন্নবী এবং মেটাকোর সাবকম লিমিটেড এর পক্ষ থেকে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের ভাইস চেয়ারম্যান ও সংসদ সদস্য রেজওয়ান আহমেদ তৌফিক, পরিচালক মোহাম্মদ আমিনুল হাকিমসহ দুই প্রতিষ্ঠানের শীর্ষ কর্তারা উপস্থিত ছিলেন।


সরকারের পক্ষ থেকে বিডিং পদ্ধতিতে লাইসেন্স প্রদানের সিদ্ধান্ত গৃহীত হলে গত ১০ মে আবেদন জমা দেওয়ার শেষ দিন পর্যন্ত মোট ছয়টি প্রতিষ্ঠান লাইসেন্স গ্রহণের জন্য করে। আবেদনকারী প্রতিষ্ঠানের মধ্যে কারিগরি এবং অন্যান্য সক্ষমতা বিবেচনা করে মোট তিনটি প্রতিষ্ঠানকে সাবমেরিন ক্যাবল লাইসেন্স প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।


লাইসেন্স প্রাপ্ত অপর দুটি প্রতিষ্ঠান যথাক্রমে সামিট কমিউনিকেশনস লিমিটেড এবং সিডিনেট কমিউনিকেশনস লিমিটেড।