ইসরায়েলি বিমান হামলায় দামেস্ক বিমানবন্দর বন্ধ

ইসরায়েলি বিমান হামলায় কমপক্ষে দুই সিরিয়ান সেনা নিহত হয়েছে এবং দেশটির প্রধান আন্তর্জাতিক বিমানবন্দরটি বন্ধ হয়ে গেছে। সিরিয়ার সামরিক বাহিনীর বরাতে এ তথ্য জানায় আল জাজিরা।


সিরিয়ার সামরিক বাহিনী এক বিবৃতিতে জানায়, সোমবার (২ জানুয়ারি) স্থানীয় সময় রাত ২টার দিকে ইসরায়েলি বিমান বাহিনী সেখানে বিমান অভিযান শুরু করে। হামলায় নিহত হয় ২ সিরীয় সেনা। এছাড়া আহত হয়েছে আরও ২ জন। এরপরই রাজধানী দামেস্কের বিমানবন্দরটিতে বন্ধ হয়ে যায় আন্তর্জাতিক সব রকম বিমান চলাচল।


এ ঘটনায় তেল আবিবের পক্ষে থেকে তাৎক্ষিণক কোনো মন্তব্য পাওয়া যায়নি। এক বছরেরও কম সময়ের ব্যবধানে দ্বিতীয়বার এমন ঘটনা ঘটলো।


সরকারী বার্তা সংস্থা সানা'র মাধ্যমে এক বিবৃতিতে সামরিক বাহিনী জানিয়েছে, মৃত্যু ও আহত ছাড়া কিছু ক্ষয়ক্ষতি হয়েছে এবং বিমানবন্দরটিকে পরিষেবার বাইরে রাখা হয়েছে।


এর আগে জুন মাসের ইসরায়েলি বিমান হামলায় বিমানবন্দরে আঘাত করেছিল। অবকাঠামো এবং রানওয়েগুলোর উল্লেখযোগ্য ক্ষতি হয়েছিল। এটি মেরামত করার দুই সপ্তাহ পর আবার চালু হয়।


অন্যদিকে, সেপ্টেম্বরে ইসরায়েল সিরিয়ার আলেপ্পো শহরের আন্তর্জাতিক বিমানবন্দরে একটি অভিযানসহ সিরিয়ার অন্যান্য বিমানবন্দরগুলোতে আঘাত করেছিল।